Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার সৈকতে লোকসমাগম নিষিদ্ধ

কামাল আতাতুর্ক মিসেল | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

কক্সবাজার সমুদ্র সৈকতে বুধবার সন্ধ্যা থেকে লোকসমাগম নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। দেশি-বিদেশি পর্যটকদের সৈকত ভ্রমণে আসতে নিরুৎসাহিত করতে স্থানীয় হোটেলের মালিকদেরও নির্দেশনা দেয়া হয়েছে। ইতিমধ্যে টুরিস্ট পুলিশ ও জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত সৈকতে নেমে পর্যটকদের হোটেলকক্ষে ফিরিয়ে নিয়েছেন।

হোটেলের মালিকদের তথ্যমতে, বুধবার কক্সবাজারে অবস্থান করছেন প্রায় তিন হাজার পর্যটক। এর মধ্যে এক হাজার গেছেন পবাল দ্বীপ সেন্ট মার্টিনে। জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, আজ বুধবার সন্ধ্যার থেকে সমুদ্র সৈকতে জনাসমাগম নিয়ন্ত্রণ করা হচ্ছে। এ ব্যাপারে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে একাধিক ভ্রাম্যমাণ আদালত মাঠে নামানো হয়েছে। আর পর্যটকদের ভ্রমণে আসতে নিরুৎসাহিত করতে স্থানীয় হোটেলের মালিকদের নির্দেশনা দেয়া হয়েছে।

টুরিস্ট পুলিশ কক্সবাজারের সহকারী পুলিশ সুপার ফখরুল ইসলাম বলেন, সমুদ্রসৈকতে ভ্রমণে আসা দেশি-বিদেশি পর্যটকদের সমাগম-জমায়েত এবং কোনো ধরনের কর্মসূচি পালনে নিষেধ করে প্রচারণা চালাচ্ছে টুরিস্ট পুলিশ। রাতের মধ্যে সৈকত খালি করা হবে। আজ সকাল থেকে হোটেল মোটেল খালি করা হবে। সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাউকে সৈকত এলাকায় জড়ো হতে দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ