Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অস্ট্রেলিয়াফেরত ৩০ বিচারক হোম কোয়ারেন্টাইনে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

অস্ট্রেলিয়াফেরত ৩০ বিচারককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আইন মন্ত্রণালয়ের একটি প্রকল্পের আওতায় তারা দুই সপ্তাহের জন্য অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণে গিয়েছিলেন। ফেরেন গত ১৫ মার্চ। গতকাল বুধবার আইনমন্ত্রণালয় তাদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে গতকালই। তবে এ বিষয়ে মন্ত্রণালয়ের কোনো দায়িত্বশীল কর্মকর্তা মন্তব্য করতে সম্মত হননি। তবে সুপ্রিমকোর্টের স্পেশাল অফিসার মো. সাইফুর রহমান জানান, আমরা অস্ট্রেলিয়াফেরত ৩০ বিচারককে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্তের কথা জেনেছি। মন্ত্রণালয় এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। তবে এখনো আদেশের কোনো কপি আমাদের হাতে পৌঁছেনি।
এদিকে বরিশালের জেলা ও দায়রা জজ আদালত সূত্র জানায়, বরিশালের জেলা ও দায়রা জজসহ সারা দেশের ৩০ জন বিচারক গত ২৯ ফেব্রুয়ারি ট্রেনিংয়ে অস্ট্রেলিয়ার সিডনিতে যান। গত ১৫ মার্চ রাতে জেলা ও দায়রা জজ রফিকুল ইসলামসহ অপর বিচারকরা দেশে ফেরেন। গতকাল বুধবার সকাল ১০টায় এজলাসে ওঠেন জেলা জজ রফিকুল ইসলাম। ঘণ্টাখানেক বিচার কাজ সম্পাদনের পর শরীরটা ভালো লাগছে না বলে এজলাস থেকে নেমে পড়েন তিনি। এ সময় আগামী ১৪দিন তিনি হোম কোয়ারেন্টাইনে থাকবেন এবং এই সময়ে প্রথম অতিরিক্ত জেলা জজ তার আদালতের কার্যক্রম পরিচালনা করবেন বলে ঘোষণা দেন। পরপরই তিনি নিজের সরকারি বাসায় ফিরে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩০ বিচারক
আরও পড়ুন