Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বেচ্ছা কোয়ারেন্টাইনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বলিউড তারকা অমিতাভ বচ্চন সেচ্ছা কোয়ারান্টাইনে গেলেন। গতকাল বিগ বি টুইটারে একটি পোস্ট শেয়ার করেছেন। তাতে দেখা যায়, তার হাতে সিল মারা। সেখানে লেখা হোম কোয়ারান্টাইন। মহারাষ্ট্র সরকার সম্প্রতি যারা হোম কোয়ারান্টাইনে আছেন, তাদের সাধারণ জনগণ থেকে চিহ্নিত করার জন্য এই সিল মারার পদ্ধতি চালু করেছে।

অমিতাভ বচ্চন তার সিলযুক্ত হাতের একটি ছবি দিয়ে টুইটারে লিখেছেন, ‘মুম্বাইতে ভোটের কালি দিয়ে হাতে সিল মারা শুরু হয়ে গেছে। নিজেকে সুরক্ষিত রাখুন, সতর্ক থাকুন, শনাক্ত হলে বিচ্ছিন্ন থাকুন।’
অমিতাভ বচ্চন ‘কোভিড-১৯’ মানে করোনাভাইরাস নিয়ে বেশ সোচ্চার সামাজিক যোগাযোগমাধ্যমে। এর আগে করোনার থাবা থেকে নিরাপদ থাকার করণীয় নিয়ে কবিতাও আবৃত্তি করেছিলেন টুইটারে। শুধু তাই নয়, ভক্তদের সঙ্গে যোগাযোগও আপতত বন্ধ। ভক্তদের সঙ্গে রোববার যে সাপ্তাহিক দেখা হতো নিজবাড়ি জলসার সামনে, তাও এখন বন্ধ।

ভারতের বিভিন্ন রাজ্য ইতিমধ্যে স্কুল, সিনেমা হল, শপিং মল, কলেজ ইত্যাদি বন্ধ ঘোষণা করেছে। বলিউডে বন্ধ শুটিং। ছবি মুক্তি নিয়ে শুরু হয়েছে অনিশ্চয়তা। তারকারা ঘরে বসে অবসর যাপন করছেন। কারিনা কাপুর খানকে দেখা গেছে ঘরে বসে সামাজিক যোগাযোগমাধ্যমে কাজ করতে, আর স্বামী সাইফ পড়ছেন বই। ধর্ম প্রোডাকশন সব ধরনের কাজ বন্ধ করে দিয়েছে। সানি লিওনি পরিবারসহ মাস্কে মুড়িয়ে ছবি দিয়েছেন ইনস্টাগ্রামে। মোটামুটি বলিউড এখন করোনায় প্রভাবিত।
চীনের উহান শহরে গত বছর ডিসেম্বর মাসে এই জীবনঘাতী ভাইরাসের উদ্ভব হয়। এ পর্যন্ত সাত হাজারের বেশি মানুষ মারা গেছে। ১ লাখ ৯৮ হাজার ৭৩৯ জনের বেশি লোক আক্রান্ত হয়েছে। সূত্র : ইকোনমিক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন