Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার স্থগিত এএফসি কাপও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে এবার স্থগিত হলো এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের সব আঞ্চলিক ম্যাচগুলো। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এএফসি। এই টুর্নামেন্টের খেলা ফের শুরুর আগে করোনাভাইরাসের পরিস্থিতি এএফসি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে। এএফসির এই আনুষ্ঠানিক ঘোষণার আগেই টুর্নামেন্টের পশ্চিম এশিয়ার ম্যাচগুলো স্থগিত করা হয়েছিল।

২০২০ এএফসি কাপের চ‚ড়ান্ত পর্বে খেলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ইতোমধ্যে ‘ই’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে তারা বিধ্বস্ত করেছে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবকে। গত ১১ মার্চ ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বসুন্ধরা ৫-১ গোলে উড়িয়ে দেয় টিসি স্পোর্টসকে। ম্যাচে হ্যাটট্রিকসহ চার গোল করেন আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক ফুটবলার হার্নান বার্কোস। যিনি আর্জেন্টিনা দলে লিওনেল মেসির সর্তীর্থ ছিলেন। আগের সূচি অনুযায়ী বসুন্ধরা কিংসের পরের ম্যাচ ছিল মালদ্বীপের আরেক ক্লাব মাজিয়া এফসির বিপক্ষে। ১৪ এপ্রিল ম্যাচটি মালদ্বীপে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এএফসির আঞ্চলিক ম্যাচগুলো স্থগিতের ঘোষণায় এ ম্যাচ নির্ধারিত সময়ে মাঠে গড়াবে না।
এএফসি কাপ এশিয়া মহাদেশের দ্বিতীয় স্তরের টুর্নামেন্ট। এ আসরে নিয়মিত অংশ নেয় বাংলাদেশ, জর্ডান, সিঙ্গাপুর, লেবানন, ভারত, তাজিকিস্তান ও মালদ্বীপের দলগুলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ