Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সপ্তাহ ব্যবধানে দুই গ্র্যান্ডস্লাম!

পিছিয়ে গেল ফ্রেঞ্চ ওপেনও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের কারণে স্থবির পুরো বিশ্বের ক্রীড়াঙ্গন। ইতোমধ্যে সব ধরনের পেশাদারী টেনিস পিছিয়ে দেওয়া হয়েছে অন্তত ২০ এপ্রিল পর্যন্ত। এবার করোনা শঙ্কায় পিছিয়ে গেল টেনিসের অন্যতম মেজর টুর্নামেন্ট ফরাসি ওপেনও।

আগের সূচি অনুযায়ী, আগামী ২৪ মে থেকে প্যারিসের রোলাঁ গাঁরোয় ফরাসী ওপেন শুরু হওয়ার কথা ছিল। শেষ হওয়ার কথা ছিল ৭ জুন। নতুন সূচিতে এই টুর্নামেন্ট শুরু হবে আগামী ২০ সেপ্টেম্বর, চলবে ৪ অক্টোবর পর্যন্ত। অর্থাৎ ইউএস ওপেন শেষ হওয়ার মাত্র সাত দিন পরই শুরু হবে এ গ্র্যান্ডসø্যাম। নতুন সূচিতে এখন ফরাসি ওপেন রূপ নিয়েছে বছরের শেষ গ্র্যান্ডসø্যাম টুর্নামেন্টে।

শুধু টেনিসই নয়, এই ভাইরাসের কারণে প্রায় সব ধরণের খেলা স্থগিত হয়ে আছে। আগের দিনই দুই মহাদেশীয় ফুটবল টুর্নামেন্ট পিছিয়ে গেছে। এর আগে প্রায় সব দেশের ফুটবল লিগ স্থগিত হয়েছে। ইউরোপে ইতালি, স্পেন ও জার্মানির পর সবচেয়ে বেশি করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ফ্রান্সে। শেষ খবর অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৭৩০ জন। মারা গেছেন ১৭৫ জন ব্যক্তি। আর সাড়া বিশ্বে দুই লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছে প্রায় আট হাজার ১০ জন মানুষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

২০ নভেম্বর, ২০২০
৩০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন