Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৪ হাসপাতাল প্রস্তুত

করোনাভাইরাস প্রতিরোধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রামে চারটি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। ফৌজদারহাট মেডিকেল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, রেলওয়ে হাসপাতাল ও চট্টগ্রাম বন্দর হাসপাতাল। এ চারটি হাসপাতালে করোনাভাইরাস রোগীর চিকিৎসা দেয়া হবে। 

গতকাল বুধবার চসিক সম্মেলন কক্ষে মহানগর এলাকায় করোনাভাইরাস প্রতিরোধে গঠিত কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনকে সভাপতি, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীকে সদস্য সচিব করে সরকার এ কমিটি গঠন করে।
সভায় সিদ্ধান্ত নেয়া হয় কারো সর্দি, কাশি, জ্বর হলে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হবে।

তবে এসব রোগীর মোবাইল নম্বর সংরক্ষণ করা হবে। তাছাড়া বিদেশফেরত ব্যক্তিদের ইতিহাস লিখে নন-ক্রিটিক্যাল হলে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে পাঠানো হবে। সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, বিআইটিআইডির পরিচালক অধ্যাপক ডা. এম এ হাসান, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবু শাহেদ চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতাল

৪ ফেব্রুয়ারি, ২০২৩
২১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ