Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

ডিসি ও এসপির কাছে স্মারকলিপি

যশোরে আতাউর হত্যাকারী গ্রেফতার দাবি

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

যশোরে মুক্তিযোদ্ধা ফিরোজ হায়দারের সন্তান আতাউর রহমান হত্যার মূল পরিকল্পনাকারী মীর মোশাররফ হোসেন ওরফে ডিশ বাবুকে দ্রুত গ্রেফতার দাবিতে জানিয়ে বুধবার ডিসি ও এসপির কাছে স্মারকলিপি দিয়েছে মুক্তিযোদ্ধা মঞ্চ। একইসাথে সংগঠনটি প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করেছে।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, ডিশ বাবু মুক্তিযোদ্ধা ফিরোজ হায়দারের ছেলে আতাউর রহমানের ডিশ ব্যবসা দখল করে নেয়। তারপর পরিকল্পিতভাবে ২০১৫ সালে ১৯ এপ্রিল তাকে হত্যা করে। মামলার তদন্তকারী কর্মকর্তাকে ম্যানেজ করে বাবু চার্জশিট থেকে তার নাম বাদ দিয়ে দেয়। এরপর থেকে বাবু ব্যবসটি দখলে রাখতে যশোর সিটি ক্যাবলের এমডি পদটি ঢাল হিসেবে ব্যবহার করে। ঝিকরগাছার দু’টি ইউনিয়নে ১৫ টি গ্রামের ব্যবসাও দখল করে নেয়। আর মুক্তিযোদ্ধা ফিরোজ হায়দারকে উল্টো হেনস্ত করতে আদালতে চেক ডিজঅনার দেয়। মুক্তিযোদ্ধা ফিরোজ হায়দার প্রতিবাদ করলে বাবু তাকে ও তার দুই ছেলেকে হত্যার হুমকি দেয়। নিরাপত্তার জন্য ২০১৮ সালে ২৭ মার্চ ফিরোজ হায়দার বাবুর বিরুদ্ধে একটি জিডি করেন। নেতৃবৃন্দ আরো জানান, শুধু আতাউর রহমানকে হত্যা নয় যশোর শহরের বড় বাজারের সকল নাটের গুরু ডিশ বাবু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ