Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী
শিরোনাম

সরকারের নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশের মানুষ ভীত-সন্ত্রস্ত---- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:৩৭ এএম

দেশবাসী এখন এক অত্যাচারী ও নিপীড়ক সরকারের বর্বর শাসনে মানুষ অসহায় হয়ে পড়েছে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জনগণের নিকট জবাবদিহিতাহীন, ভোটারবিহীন সরকারের প্রতিদিন প্রতিনিয়ত নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশের মানুষ ভীত-সন্ত্রস্ত। আওয়ামী সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা সারাদেশকে নরকরাজ্যে পরিণত করেছে। ক্ষমতাসীন হওয়ার পর থেকে সরকারের প্রশাসন ও সন্ত্রাসীরা দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর যে হামলা চালিয়ে আসছে।

গতকাল বুধবার বগুড়ার সারিয়াকান্দিতে তাঁতী দলের আহ্বায়কের ওপর হামলার প্রতিবাদে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে ঢাকা থেকে গাড়ীবহর নিয়ে সারিয়াকান্দিতে পৌঁছার পর জাতীয়তাবাদী তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদ এবং সারিয়াকান্দি উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলীমসহ ৫ জন নেতাকর্মীকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। গুরুতর আহত অবস্থায় নেতৃবৃন্দ হাসপাতালে ভর্তি হয়েছেন।
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ-ছাত্রলীগ-যুবলীগের বেপরোয়া এবং লাগামহীন পৈশাচিক দানবীয় কর্মকান্ডে এখন দেশবাসীর প্রতিটি মূহুর্ত অতিবাহিত হচ্ছে গভীর শঙ্কায়। পৃথিবীব্যাপী করোনা ভাইরাসের মহামারিতে দেশবাসীর আতঙ্ক ও উদ্বেগের মধ্যেও বিরোধী দলের ওপর গণবিরোধী সরকারের নির্যাতনের মাত্রার কোন কমতি নেই, বরং তা আরও বৃদ্ধি পেয়েছে। বিনা ভোটের নির্বাচনে নিজেদেরকে বিজয়ী ঘোষণা করে রাষ্ট্রক্ষমতা ধরে রাখতে আইন শৃঙ্খলা বাহিনীসহ দলীয় সন্ত্রাসীদের কাজে লাগিয়ে সম্পূর্ণ পেশীশক্তির জোরে দেশ চালাতে গিয়ে বর্তমান শাসকগোষ্ঠী বর্বর, হিংস্র ও সম্পূর্ণ হিতাহিত জ্ঞানশুণ্য হয়ে পড়েছে। নিজেদের পছন্দমতো লোক দিয়ে সাজানো প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার এবং দলীয় ক্যাডারদের দিয়ে সন্ত্রাস সৃষ্টি করেই ক্ষমতা ধরে রাখার কৌশল গ্রহণ করেছে তারা। বিএনপি মহাসচিব আওয়ামী সরকারের দু:শাসন থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে দেশপ্রেমিক জনগণসহ দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ