Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে আ.লীগ বনাম বিদ্রোহীদের সংঘর্ষে যুবক নিহত : জনবিচ্ছিন্ন চসিক ভোটেও রক্তারক্তি!

শফিউল আলম | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৮:০০ এএম | আপডেট : ১২:১৭ পিএম, ১৯ মার্চ, ২০২০

চট্টগ্রামে আওয়ামী লীগ বনাম দলের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যকার সংঘর্ষে একজন যুবক নিহত হয়েছেন। চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড এলাকায় আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. ইসমাইল এবং বিদ্রোহী প্রার্থী বর্তমান কাউন্সিলর মোরশেদ আকতার চৌধুরীর সমর্থকদের মধ্যে গতকাল গভীর রাতে ঘটেছে তুমুল এই সংঘর্ষ। এতে মো. তানভীর (৩৫) নামে বর্তমান কাউন্সিলর অনুসারী আওয়ামী এক যুবক নিহত হয়েছেন। তিনি কুমিল্লার দেবিদ্বারের মৃত জাহেদ সরকারের ছেলে। এ ঘটনায় পুলিশ মোশাররফ হোসেন জনি নাম একজন যুবককে আটক করেছে। তিনি আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ইসমাইলের কর্মী। পাহাড়তলী থানার পুলিশ জানায়, পাল্টাপাল্টি নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এরপরই ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আওয়ামী লীগের স্থানীয় দুই বিবদমান গ্রুপের আরও সংঘাত হতে পারে এমন আশঙ্কা এলাকাবাসীর। আজ বৃহস্পতিবার সকালেও সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে।
এদিকে পুলিশ আরও জানায়, ওই সংঘর্ষে গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় যুবক তানভীরকে চমেক হাসপাতালে নেয়া হয়। এরপর গভীর রাতে মারা যান তিনি। চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জহিরুল হক বলেন,
কুপিয়ে আহত করার কারণেই অধিক রক্তক্ষরণ হয় তানভিরের। এতেই তার মৃত্যু হয়ে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা।
এদিকে দেশজুড়ে যখন জনগণ এবং সরকার করোনাভাইরাস পরিস্থিতির কারণে চরম এক দুর্যোগময় অবস্থায় পড়েছে, তেমনটি দুঃসময়ে চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণের তারিখ আজও রাখা আছে আসছে ২৯ মার্চ। আর, জনবিচ্ছিন্ন ও ভোটারদের চরম অনীহা সত্ত্বেও ভোট এখনো স্থগিত করা হয়নি। জনবিমুখ চসিকের ভোটেও সরকারি দলীয় সমর্থিত কাউন্সিলর বনাম বিদ্রোহী ও বিতর্কিত গ্রুপের মধ্যে ঘটেছে এ পর্যন্ত কয়েক দফায় নগরীর বিভিন্ন স্থানে সংঘর্ষ রক্তারক্তি। অবশেষে ঘটলো একজন যুবকের প্রাণহানি।
ইতোমধ্যে চসিক নির্বাচন বাতিল বা স্থগিত ঘোষণার জোরালো দাবি উঠেছে চট্টগ্রামবাসীর মাঝে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে ভয়-আতঙ্কে এবং শিক্ষা প্রতিষ্ঠান সব বন্ধ ঘোষণার জেরে চট্টগ্রাম মহানগরী দিন দিন ফাঁকা হয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক নির্বাচন

১৯ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ