Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

প্রবাসীদের দেশে না ফিরতে পরামর্শ আজহারীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:১৬ পিএম | আপডেট : ২:৩৮ পিএম, ১৯ মার্চ, ২০২০

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে প্রবাসীদের দেশে না ফিরতে পরামর্শ দিয়েছেন ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী।

মঙ্গলবার মিজানুর রহমান আজহারী তার ভেরিফায়েড পেজে করোনাভাইরাস সচেতনতায় বাংলাদেশের মানুষদের উদ্দেশে লাইভ বক্তব্য রাখেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩.১ মিলিয়ন (৩১ লাখ) মানুষ এ ভিডিওটি দেখে ফেলেছে।

এই পিএইচডি গবেষক বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। জীবিকা উপার্জনের জন্য দেশের বহু ভাইদের বিদেশে থাকতে হয়।

‘তাই প্রিয় প্রবাসী ভাইদের বলব, আপনারা হুড়োহুড়ি করে তাড়াহুড়ো করে প্রবাস থেকে দেশে ফেরার চেষ্টা করবেন না।’

মালয়েশিয়া থেকে মাওলানা আজহারী বলেন, আপনাদের জন্য আমার বিনীত পরামর্শ, আপনাদের ইমার্জেন্সি কোনো কারণ না থাকলে যে যে দেশে আছেন, সে সে দেশেই থাকুন।

‘ওই সব দেশের সরকার আপনাদের যে পরামর্শ দিচ্ছে, সেগুলো মেনে চলুন। সেসব দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলুন। দেশে আসার জন্য হুড়োহুড়ি করবেন না।’

আজহারী বলেন, আল্লাহ না করুক, আপনার মধ্যে যদি এই ভাইরাস পাওয়াও যায়, আশা করি অন্যান্য দেশে ভালো চিকিৎসার ব্যবস্থা আছে। কাজেই যে দেশে আছেন, সেখানে সাবধানে থাকুন, নিরাপদ স্থানে থাকুন।

মিজানুর রহমান আজহারীর বক্তব্যটি নিজের টাইমলাইনে শেয়ার দিয়েছেন এক লাখ ৬৮ হাজার ১৭০ জন ভার্চুয়ালবাসী। লাইক ও কমেন্ট পড়েছে ৩ লাখ ২৩ হাজারেরও বেশি।

এছাড়াও ইউটিউবের বিভিন্ন চ্যানেলও তার এ বক্তব্যটি আপলোড করেছে। সেখানেও লাখ লাখ মানুষ ভিডিওটি দেখেছেন। প্রতি মুহূর্তে বাড়ছে দর্শক সংখ্যা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • kh.touhidur Rahman ১৯ মার্চ, ২০২০, ১:০৫ পিএম says : 0
    We require more needful message a person like prominent Islamic Scholar Mr.Mijanur Rahman Azhari
    Total Reply(0) Reply
  • kh.touhidur Rahman ১৯ মার্চ, ২০২০, ১:১২ পিএম says : 0
    Most of the young generation like to hear Mr.Mijanur Rahman's Azhari's Lecture regarding COVID-19 a harmful disease spread by corona virus.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ