Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জাপানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯২৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ২:৪১ পিএম

জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার সময় জানিয়েছে, ওসাকায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি মারা গেছে এবং হিয়োগো, ওয়াকাইয়ামা ও ইবারাকি অঞ্চলে নতুন করে তিনজন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯২৪ জনে দাঁড়িয়েছে। খবর এএফপি’র।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, জাপানে নিউমোনিয়াজনিত এ ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে মোট ৩৯ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় কর্তৃপক্ষের দেয়া পরিসংখ্যান অনুযায়ী জাপানে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত ৯২৪ জনের মধ্যে সবচেয়ে বেশি দেশটির উত্তরাঞ্চলীয় হোক্কাইডো অঞ্চলের বাসিন্দা। সেখানে এ ভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা ১৫৪। এরপরই জাপানের আইচি অঞ্চলে ১৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়া ওসাকায় ১১৭, টোকিওতে ১১১, হিয়োগোতে ৯২ ও কানাদগাওয়া অঞ্চলে ৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এদের মধ্যে বর্তমানে ৬০ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।
মন্ত্রণালয় আরো জানায়, পুরোপুরি সুস্থ হয়ে ওঠায় মোট ৭১৮ জনকে বিভিন হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ