Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সাথে শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠক ২৩ জুলাই

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদ প্রতিরোধে সরকারের কঠোর অবস্থানের অংশ হিসেবে আগামী ২৩ জুলাই দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়।
আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউশনে ওইদিন সকাল সাড়ে ১০টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, তিন-চারজন সিনিয়র শিক্ষক, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ও মহাসচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
বৈঠকে জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় সম্পর্কে সরকারের দিকনির্দেশনা পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের কাছে তুলে ধরা হবে। একই উদ্দেশ্যে আগামী ১৭ জুলাই দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয় ও ঢাকার ইংরেজি মাধ্যমের স্কুলকে নিয়ে বৈঠক ডাকা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এ সভা আয়োজনে সহযোগিতা করছে শিক্ষা মন্ত্রণালয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেব বক্তব্য দিবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
বৈঠকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রাস্টি বোর্ডের সদস্য, প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক, মালিক ও পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষার্থী প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সাথে শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠক ২৩ জুলাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ