Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

এক পাউন্ডের ফুটবলার!

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ফুটবল বিশ্বে এখন কাঁড়ি কাঁড়ি টাকার ঝনঝনানি। কোটি কোটি টাকাও যেখানে নস্যি, সেখানে মাত্র ১১০ টাকায় খেলোয়াড় কেনা-বেচা অবিশ্বাস্যই বটে! তাও আবার ইংলিশ ফুটবলে! অবিশ্বাস্য হলেও এই অসম্ভবকেই সম্ভব করেছে ইংল্যান্ডের তৃতীয় সারির দল ব্রাডফোর্ড। আগের গোলরক্ষক বেন উইলিয়ামস ক্লাব ছেড়ে চলে যাওয়ায় দলে নতুন একজন গোলসেনানির দরকার ছিল ব্রাডফোর্ডের। শেষ পর্যন্ত মাত্র ১ পাউন্ড মূল্যে বø্যাকপুলের অধিনায়ক কলিন ডয়েলকে পেয়ে যায় তারা। ডয়েলকে হেলাফেলার কোনোই কারণ নেই। আয়ারল্যান্ডের হয়ে জাতীয় দলের জার্সিও গায়ে চড়িয়েছেন তিনি! ঊার্মিংহাম সিটির হয়ে খেলেছেন দীর্ঘ ১২ বছর।
বিপত্তিটা বাধে তার সাবেক দল বø্যাকপুলের অবনমনে। ২০১৫ সালে ডয়েল যোগ দেন বø্যাকপুলে। দুই মৌসুম আগে দ্বিতীয় বিভাগ থেকে তৃতীয় বিভাগে নেমে গিয়েছিল দলটি। গেল মৌসুমে নেমে যায় চতুর্থ বিভাগে। ডলেসের সাথে তখনই চুক্তির শর্ত ছিল এই যে, তার দল আবার অবনমন হলে মাত্র এক পাউন্ড দিয়ে যে কেউই ৩১ বছর বয়সী এই গোলরক্ষককে দলে নিতে পারবে। সেই সুযোগটাই লুফে নিচ্ছে ব্রাডফোর্ড!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক পাউন্ডের ফুটবলার!

আরও পড়ুন