Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটি করপোরেশন এলাকায় প্রবাস ফেরত নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে -মেয়র আরিফ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৬:০৫ পিএম

প্রবাসী অধ্যুষিত সিলেটে করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক বাড়ছেই। প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টিন না মেনে সাধারণের সাথে মিশে যাওয়ায় এই আশংকা আরো বৃদ্ধি পাচ্ছে। তবে, এনিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
বিশ্বের বিভিন্ন দেশ থেকে গত এক মাসে প্রায় ১৮ হাজার প্রবাসী এসেছেন সিলেটে। এর একটি অংশ সিলেট নগরীতে অবস্থান করছেন। পাশাপাশি পর্যটন নগরী সিলেটে পর্যটকদের আসা যাওয়ার ফলে করোনা ভাইরাস সংক্রমনের ঝুকির মুখে পড়েছে এ অঞ্চল। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের নিদের্শক্রমে নগর ভবনে “করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা কমিটির” সভায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় সিলেট সিটি করপোরেশন সহ সকলের সহযোগিতায় নগরজুড়ে সচেতনতামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। মেয়র বলেন, সিটি করপোরেশন এলাকায় প্রবাস ফেরত নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। নগরবাসিকে জনসমাগম এড়িয়ে চলা এবং প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার আহবানও জানান বৈঠক থেকে। সভায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা প্রশাসন, স¦াস্থ্য বিভাগ, শিক্ষা অধিদপ্তর, সমাজসেবা, পরিবার পরিকল্পনার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ