Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

স্ত্রী হত্যায় মৃত্যুদন্ড

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী সোনাতন চন্দ্র ভৌমিককে (৫৫) মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একই সাথে একলাখ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। গত বুধবার বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির-এ কারাদন্ড প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত সোনাতন চন্দ্র ভৌমিক জেলার উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া মালিপাড়া গ্রামের বৈদ্যচন্দ্র ভৌমিকে ছেলে। ঘটনার পর থেকে সোনাতন চন্দ্র ভৌমিক স্বপরিবারে পলাতক রয়েছেন।
এই আদালতের বিশেষ পিপি শেখ আবদুল হামিদ লাভলু এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে, ১৯৮৭ সালে সোনাতন চন্দ্র ভৌমিককের সাথে বিয়ে হয় পাশ্ববর্তী কামারখন্দ উপজেলার চাঁদপুর গ্রামের হরিপদ দের মেয়ে স্বপ্না রানী দের। বিয়ের সময় দাবিকৃত এক লাখ টাকা যৌতুকের মধ্যে ৬০ হাজার টাকা পরিশোধ করা হয়। বাকি ৪০ হাজার টাকা যৌতুকের জন্য সোনাতন চন্দ্র ভৌমিক তার স্ত্রীকে নির্যাতন করতো। এরই জেরে ২০০১ সালের ২ আগস্ট স্বপ্না রানী দে কে মারপিট করে ও গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে। এঘটনায় স্বপ্না রানীর মা রাজু বালা দে বাদী হয়ে মামলা দায়ের করেন। দীর্ঘ স্বাক্ষ্য গ্রহন শেষে আদালত এরায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

১১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন