Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

দৌলতদিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক পদ্মায়

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৩ নম্বর ফেরিঘাটে গতকাল নিয়ন্ত্রণ হারিয়ে পণ্য বোঝাই ট্রাক পদ্মায় পড়ে যায়। তবে উদ্ধারকারী জাহাজ হামজা টানা ৯ ঘণ্টা চেষ্টার পর ডুবে যাওয়া ট্রাকটিকে উদ্ধার করে পন্টুনে তুলতে সক্ষম হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সকাল সাড়ে ৮টার দিকে বেনাপোল থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী লোহার কুচি বোঝাই ট্রাক নদী পার হতে দৌলতদিয়া ফেরি ঘাটে আসে। এসময় ঘাট পন্টুনে রোরো ফেরি আমানত শাহ থেকে একটি ব্যক্তিগত গাড়ি নামছিল। অপরদিকে ওই ট্রাকটি ফেরি দিকে অগ্রসর হচ্ছিল। নেমে আসতে থাকা ওই ব্যক্তিগত গাড়িটি ট্রাক চালকের নজরে পড়লে তিনি ট্রাকটি দ্রুত ব্রেক করার চেষ্টা করেন। এসময় ব্রেক অকার্যকর হয়ে ট্রাকটি নদীতে পড়ে যায়। ট্রাকচালক শরীফুল ইসলাম (৩৯) ট্রাকের জানালা দিয়ে বের হয়ে সাঁতরে তীরে উঠে আসেন। ঘটনার পর বেলা সাড়ে ১১টার দিকে পাটুরিয়া ঘাটে থাকা বিআইডব্লিউএর উদ্ধারকারী জাহাজ হামজা এসে ডুবে যাওয়া ট্রাকটি উদ্ধার কাজ শুরু করে।
হামজা ডুবে যাওয়া ট্রাকটিকে পানি থেকে তুলে ৩ নম্বর ফেরিঘাটের পাশে চরে নিয়ে যায়। পরে সেখান থেকে পাথর কুচি ফেলে দেয়ার পর ট্রাকটিকে পুনরায় ৩ নম্বর ঘাটে এনে তীরে তোলা হয়।
উদ্ধারকারী জাহাজের কমান্ডার ও বিআইডবি্লউটিএর যুগ্ম পরিচালক এসএম ছানোয়ার হোসেন জানান, ডুবে যাওয়া ট্রাকটি অন্তত ৬০ ফুট গভীর পানির নিচে চলে যায়। সেখান থেকে অতিরিক্ত পণ্যবোঝাই ট্রাকটি গভীর পানি থেকে টেনে তুলতে তাদের বেশ বেগ পেতে হয়। এ প্রসঙ্গে বিআইডবি্লউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, ট্রাকটির যান্ত্রিক ত্রুটির কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। চালক নিয়ন্ত্রণ হারানোর বিষয়টি টের পেয়েই তিনি সামনের প্রাইভেটকারটি রক্ষা করে নিজে বেরিয়ে গেছেন। বিকেল সোয়া ৫টার দিকে ট্রাকটিকে পানি থেকে পন্টুনে তোলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা


আরও
আরও পড়ুন