Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে যাচ্ছে করোনা শনাক্তকরণ কিট

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস শনাক্তকরণ কীট ও অন্যান্য সরঞ্জামাদি আগামী ৪৮ ঘন্টার মধ্যে চট্টগ্রামে আনা হচ্ছে বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ। তিনি বলেন, ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজ-বিআইটিআইডিতে প্রথম এ সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষা করা হবে। গতকাল বৃহস্পতিবার সার্কিট হাউসে তার সভাপতিত্বে করোনাভাইরাস প্রতিরোধে বিভাগীয় কমিটির সভায় এ তথ্য জানান বিভাগীয় কমিশনার।
দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য সামগ্রী মজুদ রয়েছে জানিয়ে বিভাগীয় কমিশনার বলেন, এ ভাইরাস নিয়ে কোন ধরনের গুজবে কান দেয়া যাবেনা। কোন শিক্ষার্থী ঘরের বাইরে যেতে পারবেনা। সভায় বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, প্রথম পর্যায়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে শুধু করোনাভাইরাস রোগী রাখার বিষয়ে চিন্তা করা হচ্ছে। এ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অন্যান্য রোগীদের বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেয়া হবে। বিআইটিআইডি, রেলওয়ে হাসপাতাল ও বন্দর হাসপাতালসহ উপজেলা পর্যায়ের বেশ কিছু হাসপাতালে আইসোলেশন বেড প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদিকে সিটি কর্পোরেশনের এক সভায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী জানিয়েছেন, কর্পোরেশনের হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলো করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে। কারও জ্বর হলে নিকটস্থ হাসপাতাল ও চিকিৎসকদের সাথে যোগাযোগ করার আহ্বান জানান তিনি। অন্যদিকে পর্যটন স্পট বন্ধ করার পর গতকাল থেকে নগরীর ক্লাব ও কমিউনিটি সেন্টারগুলোতে সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখতে বলেছে প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ