Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবচরকে লকডাউন ঘোষণা

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলার ঔষধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। গতকাল বিকালে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান সংবাদ সম্মেলনে বিষয়টি জানান। এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী যেসব এলাকায় পরিস্থিতি খারাপ হবে, সেসব এলাকায় লকডাউন করা হবে বলে সচিবালয়ে বিশেষ ব্রিফিংয়ে জানানোর পর বিকেলে শিবচর ইউএনও এ ঘোষণা দেন।

মাদারীপুরে গতকাল বিকেল পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৪৫ জন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে ৪৩ জন, হাসপাতালের কোয়ারেন্টাইনে ১ জন ও আইসোলেশনে রয়েছেন ৪ জন।
এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মাদারীপুরের বিভিন্ন এলাকায় সাম্প্রতিক সময়ে করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে প্রায় চার শতাধিক মানুষ আসে। এদের দ্বারা সংক্রমিত হওয়ার আশঙ্কায় ২৪৫ জনকে হোম কোয়ারেন্টাইনে ও হাসপাতালের কোয়রেন্টাইনে ১ জন রাখা হয়। এছাড়াও ৪ জনকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে ।

সিভিল সার্জন ডা. মো. সফিকুল ইসলাম বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সকলকে আরো সচেতন হতে হবে। যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদেরকে সঠিকভাবে নিয়ম মানতে হবে। বাহিরে জনসমাগম এড়িয়ে চলতে হবে।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, করোনাভাইরাস প্রতিরোধে মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবনে ১০০ শয্যা প্রস্তুত করা হয়েছে। সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের চারটি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়া চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি করে বেড প্রস্তুত রাখা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ