Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনাভাইরাসে নফল রোযা ও দোয়া কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

প্রাণঘাতী মহামারী করোনাভাইরাস থেকে মুক্তি লাভে নফল রোযা ও দোয়া কর্মসূচি ঘোষণা করেছেন খেলাফতে ইসলামী বাংলাদেশের আমীর ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। গতকাল বৃহস্পতিবার বাদ যোহর চকবাজারস্থ বড়কাটারা মাদরাসার নিজ কার্যালয়ে খেলাফতে ইসলামী বাংলাদেশের এক জরুরি সভায় তিনি এই কর্মসূচী ঘোষণা করেন। সভায় তিনি বলেন, প্রাণঘাতী মহামারী করোনাভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশ ও অঞ্চলে হানা দিয়েছে।
মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, করোনাভাইরাসে অস্থির দুশ্চিন্তাগ্রস্ত ও ভয় না পেয়ে আল্লাহর সন্তুষ্টি ও তাঁর রহমতের আশায় সকল পাপাচার ছেড়ে দিয়ে নিজের গুনাহের জন্য অনুতপ্ত হয়ে বেশি বেশি নফল রোযা ও তওবা করতে হবে।
তিনি বলেন, ইমাম ও খতিবদের তত্ত¡াবধানে মসজিদে ফরজ নামাজের পর বিশেষ খতম ও মোনাজাতের ব্যবস্থা করুন। সপ্তাহে কমপক্ষে দুই দিন নফল রোযা রাখার চেষ্টা করুন।
সভায় উপস্থিত ছিলেন, খেলাফতে ইসলামীর মহাসচিব মাওলানা ফজলুর রহমান, মুফতী সাইফুল ইসলাম, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা আবুল খায়ের বিক্রমপুরী, মাওলানা আনছারুল হক ইমরান। সভা শেষে করোনাভাইরাস থেকে মুক্তিলাভে বিশেষ মোাজাত করা হয়।

 



 

Show all comments
  • Harun ২০ মার্চ, ২০২০, ২:৩২ পিএম says : 1
    করোনা, ভাইরাস,মানুষের কাছে কি চায়???? করোনা গুনা করনা
    Total Reply(0) Reply
  • এক পথিক ২০ মার্চ, ২০২০, ৮:৫৬ এএম says : 1
    আল্লাহর অনুগ্রহই আমাদের নিরাপদ রাখতে পারে; মহান আল্লাহ আমাদের এবাদত কবুল করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ