Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সাতক্ষীরা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে আবারো সভাপতি শাহ-আলম ও সাধারণ সম্পাদক তোজাম্মেল হোসেন তোজাম নির্বাচিত

সাতক্ষীরা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১০:১২ এএম

সাতক্ষীরা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে আবারো নির্বাচিত হলেন সভাপতি এডভোকেট শাহ আলম ও সাধারণ সম্পাদক তোজাম্মেল হাসেন তোজাম। বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত আইনজীবী সমিতি’র ১ম বিল্ডিং এর ২য় তলায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ হয়।

রাত ১১টায় নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে জানা গেছে, সভাপতি পদে ২০২ ভোট পেয়েছেন এডভোকেট শাহ আলম (বামদল)। অপর দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট আব্দুল মজিদ -২ (বিএনপি) পেয়েছেন ১২২ ভোট। আর পিপি আব্দুল লতিফ (আওয়ামীলীগ) পেয়েছেন ১০৬ ভোট।
সহ-সভাপতি পদে জাসাসের এডভোকেট এখলেছার আলী বাচ্চু পেয়েছেন ১৬৮ ভোট। আর আওয়ামীলীগের এডভোকেট গোলাম মোস্তফা ২৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে এডভোকেট তোজাম্মেল হোসেন তোজাম (বিএনপি) পেয়েছেন ১৯৮ ভোট। তার প্রতিদ্বন্দি প্রার্থী সাবেক সাধারণ সম্পাদক আওয়ামীলীগের রেজওয়ানউল্লাহ সবুজ ১৯০ ভোট ও আওয়ামীলীগের ইউনুছ আলী পেয়েছেন ৩৯ ভোট।

যুগ্ম-সম্পাদক পদে ব্এিনপি’র এডভোকেট মোস্তফা জামান ১৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর আওয়ামীলীগের এডভোকেট শাহ নেওয়াজ পেয়েছেন ১৫৪ ভোট। এছাড়া, আওয়ামীলীগের সাঈদুর রহমান পেয়েছেন ১১৩ ভোট। কোষাধ্যক্ষ পদে বিএনপি’র আকবর আলী ২২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দি প্রার্থী আওয়ামীলীগের আব্দুল্লাহ আল মামুন পেয়েছেন ১৯২ ভোট।

সহ-সম্পাদক লাইব্রেরি পদে বিএনপি’র সিরাজুল ইসলাম ২১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দি প্রার্থী আওয়ামীলীগের আজিবর রহমান পেয়েছেন ১৩৪ ভোট ও জামায়াতের হুমায়ন কবীর পেয়েছেন ৬৬ ভোট।

সহ-সম্পাদক ক্রীড়া পদে বিএনপি’র তোহা কামাল উদ্দিন পেয়েছেন ১১৩ ভোট। তবে ১৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিএনপি’র সালাহউদ্দিন-২। আর আওয়ামীলীগের শেখ হুমায়ন কবীর পেয়েছেন ১২৮ ভোট।

সদস্য পদে তারিক ইকবাল অপু ২৫১ ভোট, শাহানা ইমরোজ স্বপ্না ১৬১ ভোট, রফিকুল ইসলাম রফিক ১৭৭ ভোট, শাহেদুজ্জামান শাহেদ ১৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সমিতির কার্যকরী কমিটির ১১ টি পদের ১০টিতে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠত হয়েছে। বাকী একটি মহিলা সম্পাদিকা পদে ইয়াসমিন সুলতানা বিনা প্রতিদ্বন্দিতায় আগেই নির্বাচিত হয়েছিলেন।

নির্বাচন পরিচালনার জন্য পাঁচ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন হয়। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন এডভোকেট গোলাম মোস্তফা (১)। অন্যরা হলেন, কমিশনার এডভোকেট আখতারুজ্জামান, এডভোকেট আব্দুস সবুর, এডভোকেট তারক কুমার ও এডভোকেট রতœা রায়।
প্রধান নির্বাচন কমিশনার বিষয়টি নিশ্চিত করে জানান, সমিতির ৪৪৯ জন ভোটারের মধ্যে ৪৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
উল্লেখ্য, এডভোকেট শাহ-আলম সভাপতি ও তোজাম্মেল হোসেন তোজাম সাধারণ সম্পাদক হিসেবে ২০১৯ নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন। এবার ২০২০ নির্বাচনে তাঁরাই আবার নির্বাচিত হলেন।



 

Show all comments
  • Engr. M. Kamal ২১ মার্চ, ২০২০, ৫:৫৬ এএম says : 0
    Congratulation Elected BNP leader.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ