Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬, ০২ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

আমরা ইতিহাসের এক ক্রান্তিকাল পার করছি : সউদী বাদশাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০৭ পিএম

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া ঠেকাতে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব ফ্লাইট বাতিল করেছে সউদী আরব। পরিস্থিতি বিবেচনা করে কাবা শরিফ ও মসজিদে নববীতেও জামায়াতে নামাজ পড়া সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, সকল মসজিদে নিয়মিত আযান হবে এবং সবাইকে বাসায় নামাজ পড়ার পরামর্শ দেয়া হয়েছে। এদিকে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন সউদী আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।

তিনি বলেন, কঠিন সময় পার করছি আমরা। আরো কঠিন সময় আসছে। মানুষের স্বাস্থ্য ও নিরাপত্তা আমাদের প্রথম অগ্রাধিকার। সউদীতে অবস্থানরত নাগরিক এবং বাসিন্দাগণ, নিশ্চয় আমরা ইতিহাসের এক ক্রান্তিকাল পার করছি। কিন্তু আমরা বিশ্বাস করি, এই সময় চলে যাবে এবং সুদিন আসবে ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, আপনাদের প্রিয় এই দেশের পক্ষ হতে বৈশ্বিক মহামারীকে মোকাবেলা করার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। আল্লাহর রহমতে সব ঠিক হয়ে যাবে। আমি আপনাদের নিশ্চিত করতে চাই যে, পবিত্র ভূমি আপনাদের ওষুধ, চিকিৎসা ও খাদ্যের পর্যাপ্ত পরিমাণের ব্যবস্থা করবে। সকল সরকারি প্রতিষ্ঠান অবশ্যই তাদের সর্বাগ্রে স্বাস্থ্য বিভাগ প্রত্যেকটি নাগরিক এবং রোগীর চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। সরকারি প্রতিষ্ঠানসহ এক্ষেত্রে জড়িত সকল কর্মীদেরকে আমি আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

বাদশাহ আরো বলেন, সামনের দিনগুলো আরো কঠিনতর হবে বলে মনে করা হচ্ছে। তবে মহান আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস রেখে আপনাদেরকে আবারো নিশ্চিত করতে চাই যে ভবিষ্যতেও ইনশাআল্লাহ আমরা বিপদের মোকাবেলা করবো প্রত্যেক নাগরিক ও মুকিমের সুস্বাস্থ্য এবং তাদের নিরাপত্তা নিশ্চিতের জন্য।



 

Show all comments
  • Md Nomankhan ২০ মার্চ, ২০২০, ৪:০৬ পিএম says : 0
    Best
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ