Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা : দুই প্রমোদতরীকে অস্থায়ী হাসপাতাল বানাবে যুক্তরাজ্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:৫১ পিএম

যুক্তরাজ্যে দ্রুত বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। দেশটিতে এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৯২ জন, মারা গেছেন ১৩৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৬৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, মারা গেছেন অন্তত ৩৩ জন।

এমতাবস্থায় করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা আরও বাড়তে থাকলে বিশাল দুই প্রমোদতরীকে অস্থায়ী হাসপাতাল হিসেবে ব্যবহার করা হতে পারে বলে জানিয়েছে যুক্তরাজ্য সরকার। ইতোমধ্যেই দেশটির সরকারের কাছে এ প্রস্তাব পাঠিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো।

ব্রিটিশ সংবাদমাধ্যম জানায়, স্প্রিট অব ডিসকোভারি ও সাগা স্যাফায়ার নামে প্রমোদতরী দু’টি টেমস নদীতে নোঙ্গর করে রয়েছে। দেশটিতে কোভিড-১৯ রোগী হাসপাতালের ধারণক্ষমতার চেয়ে বেশি হয়ে গেলে এ দু’টি জাহাজ ভাসমান হাসপাতাল হিসেবে ব্যবহৃত হতে পারে। তবে এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

জানা যায়, জাহাজ দু’টিতে দুই হাজারেরও বেশি কেবিন রয়েছে, যেগুলো সহজেই করোনা আক্রান্ত রোগীদের আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহার করা যাবে। তবে এ বিষয়ে এখনই মন্তব্য করতে রাজি হয়নি কোনও কর্তৃপক্ষই।

করোনা সংক্রমণের কারণে আপাতত সব প্রমোদতরী বন্ধ রেখেছে ব্রিটিশ ক্রুজশিপ কোম্পানিগুলো। শুধু তিলবুরি বন্দরেই নোঙ্গর করে রয়েছে সাতটি প্রমোদতরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ