Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনায় কয়েক মিলিয়ন মানুষের মৃত্যু হতে পারে : জাতিসংঘ মহাসচিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ২:২৫ পিএম

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বের দরিদ্র দেশগুলোর কয়েক মিলিয়ন মানুষের মৃত্যু হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস। বৃহস্পতিবার জাতিসংঘের মহাসচিব এমন শঙ্কা প্রকাশ করেন। বৃহস্পতিবার (১৯ মার্চ) এক ভিডিও কনফারেন্সে এমন শঙ্কা প্রকাশ করেন তিনি।

অ্যান্তনিও গুতেরেস বলেন, আমরা যদি দাবানলের মত এই ভাইরাস ছড়িয়ে দিতে থাকি এবং কোন রকম পরীক্ষার ব্যবস্থা না থাকে তাহলে বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ অঞ্চলগুলোতে কয়েক মিলিয়ন মানুষ মারা যেতে পারেন।

এসময় জাতিসংঘের মহাসচিব বিশ্বের ধনী ২০ দেশকে দরিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। এছাড়া দরিদ্র দেশগুলোর সাহায্যে বিশ্বব্যাংক, আইএমএফ'র মতো দাতা সংস্থাগুলোকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানান জাতিসংঘের মহাসচিব।

চীনের উহান থেকে শুরু হওয়া করোনা ভাইরাস ছাড়িয়েছে বিশ্বের ১৮২টি দেশে। আর প্রাণঘাতী এ রোগে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৬১৩ জন। মারা গেছেন ১০ হাজার ৪৮ জন। তবে আক্রান্তদের মধ্যে ৮৮ হাজার ৪৩৭ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ মহাসচিব


আরও
আরও পড়ুন