Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ইতালিতে দু’ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ২০

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইতালির দক্ষিণাঞ্চলে দু’টি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছে অন্তত ২০ জন। আহত হয়েছেন আরও অনেকে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গতকাল স্থানীয় সময় সকালে দক্ষিণাঞ্চলীয় শহর বারী ও বারলেত্তার মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, সঙ্কেত জটিলতায় ট্রেন দু’টি এক লাইনে চলে আসে। দ্রুতগামী হওয়ায় তা সামলানো যায়নি, ফলে ট্রেন দুইটির মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।
দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় জরুরি উদ্ধারকারী বাহিনী। ক্ষতিগ্রস্ত বগিগুলো থেকে যাত্রীদের বের করে আনার চেষ্টা করছে তারা।
ফায়ার ব্রিগেডের কমান্ডার রিকার্দো জিনগারো জানান, দুই ট্রেনের সংঘর্ষে এ পর্যন্ত ২০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত রয়েছে অনেকে। তাদের স্থানীয় হাসপাতালে পাঠানোর হচ্ছে। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে ইতালির প্রধানমন্ত্রী মাতিও রেনজি বলেছেন, ‘এটা আমাদের জন্য দুঃসময়। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চালিয়ে যাবে সরকার।’ সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ