Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

কোয়ারেন্টাইনে গেলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড.মাহাথির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ২:৪৮ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত এক পার্লামেন্ট সদস্যের সংস্পর্শে আসার পর স্বেচ্ছায় কোয়ারেন্টিনে চলে গেছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। গতকাল বৃহস্পতিবার তার এক মুখপাত্র বলেন, তুন মাহাথির বর্তমানে স্বেচ্ছায় কোয়ারেন্টিনে পর্যবেক্ষণে রয়েছেন। মঙ্গলবার তিনি কোভিড-১৯ ভাইরাসের পরীক্ষা করেছেন। তবে পরীক্ষার ফল প্রকাশে অনিচ্ছার কথা জানিয়েছেন তিনি।

এমপি কেলভিন ই লি উয়েনের সঙ্গে ছবি তুলতে দেখা গেছে ৯৫ বছর বয়সী মাহাথিরকে। সারওয়াক জেনারেল হাসপাতালে বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ওই এমপি।

মঙ্গলবার এক ফেসবুক পোস্টে নিজের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন উয়েন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত আরেক এমপি অ্যান্ড্রু লিং বিউর সংস্পর্শে এসেছিলেন।

টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে নিজের কোয়ারেন্টিনে থাকার অভিজ্ঞতার কথা জানান মাহাথির। তিনি বলেন, আমি কোয়ারেন্টিনে রয়েছি। সংকটটির সমাধানে এটা খুবই গুরুত্বপূর্ণ। আমাকে অবশ্যই ১৪ দিন এ অবস্থায় থাকতে হবে।

গত মাসে শেষের দিকে ক্ষমতা ছেড়ে দেন মাহাথির। তার পুরাতন রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী আনোয়ার ইব্রাহিমের সঙ্গে জোট গঠন করে ২০১৮ সালে ক্ষমতায় ফিরে এসেছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন