Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

কলাপাড়ায় দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড ও সাবেক পৌর কাউন্সিলরকে ১৫ দিনের কারাদণ্ড

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৫:৩৫ পিএম

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে ৭০ টাকা কেজি দরে পেয়াজ বিক্রি করায় বাবুল চন্দ্র দাস নামের এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.মুনিবুর রহমানের ভ্রাম্যমান আদালত এ দন্ড দেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.মুনিবুর রহমান জানান, দোকানে পণ্য না রেখে নদীতে রাখা ট্রলারে মাল রেখে অতিরিক্ত দামে পেয়াজসহ বিভিন্ন পণ্য বিক্রির অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান। এ সময় ট্রলারের সকল পণ্য দোকানে তুলে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করবে এ অঙ্গীকার করায় বাবুল দাসকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই ভ্রাম্যমান আদালত রাত ১০ টায় কলাপাড়া পৌর শহরের কলেজ রোড এলাকায় চলাচলের রাস্তা আটকে ড্রেজারের পাইপ নেয়ায় সাবেক পৌর কাউিন্সলর হাসান সিকদারকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও সদর রোডে মাতৃছায়া এন্টারপ্রাইজের মালিক কাওসার গাজীকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করে রাস্তার পাশে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার মজুদের অভিযোগে।

করোনা ভাইরাস আতংকের মধ্যে ব্যবসায়ীরা অতিরিক্ত দামে পন্য বিক্রি করছে এ অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করে। তবে অভিযানের খবর পেয়ে অসাধু ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ