Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গফরগাঁও বাজারে করোনায় আতংকে পিঁয়াজ ও চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম বৃদ্ধি

বিদেশ যাত্রীকে ১০হাজার টাকা জরিমানা

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৫:৪২ পিএম

গফরগাঁও পৌরসভাসহ উপজেলার ১৫টি ইউনিয়নে ছোট-বড় হাট বাজারে করোনায় আতংক দেখিয়ে বৃহস্পতিবার রাত হতে শুক্রবার পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম লাফিয়ে লাফিয়ে পাগলা ঘোড়ার মত বেড়েই চলছে । একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা এ কর্মকাণ্ডের সাথে সরাসরি জড়িত বলে ক্রেতারা জানান । ৩০টাকা প্রতিকেজি

দেশী পিঁয়াজ বিক্রি হয়েছে গত সোমবার থেকে বুধবার দিন । অথচ বৃহস্পতিবার ও শুক্রবার দিন প্রতিকেজি দেশী পিয়াঁজ বিক্রি হচ্ছে ৭০টাকা থেকে ৮০টাকা । তবে গত বৃহস্পতিবার রাত থেকে গফরগাঁও নতুন বাজারের আড়তে পিয়াঁজ উধাও হয়ে গেছে ।৪০টাকা কেজির রসুন এখন প্রতিকেজি বিক্রি হচ্ছে ১শত ৭০টাকা । গত মঙ্গলবার পর্যন্ত ৪৯নং ৫০কেজি চিকন চাল বিক্রি হতো এক হাজার ছয়শত টাকা থেকে একহাজার সাতশতটাকা । বুধবার (১৮র্মাচ) থেকে শ্রক্রবার পর্যন্ত ৪৯নং ৫০কেজি চিকন চাল বিক্রি হচ্ছে ২হাজার একশত টাকা থেকে ২হাজার ২শত টাকা । চাল ব্যবসায়ীরা জানান , পরিবহনসহ নানান জটিলতার কারণে প্রতিনিয়তই দাম বেড়েই চলছে । নিয়ন্ত্রণ করার সুযোগ নেই । মোঃ আরিফুর রহমান নামে একজন ক্রেতা জানান , প্রশাসন ও বাজার ব্যবসায়ী সমিতি উদ্যোগ নিলে কিছুটা সমাধান হতে পারে । এ ছাড়া মাছ , ডাল,দেশী মুরগী,পোল্টী মুরগী , দেশী গরুর গোছত ,তৈল ,আটাসহ সকল প্রয়োজনীয় দ্রবাদ্রির দাম বেড়েই চলছে । কিছু সংখ্যক অসাধু ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় দ্রবাদ্রি মজুত করে রেখেছে বলে খবর পাওয়া গেছে । করোনার আংতকে বিভিন্ন দোকানে উপচে পড়া ভিড় পরিলক্ষিত হচ্ছে । মনে হচ্ছে যে , ঈদের বাজারের মতো ভিড় । আজ শ্রক্রবার (২০র্মাচ) বিকেল ৪টাকা থেকে উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহাবুব উর রহমান উদ্যোগে মোবাইল কোর্টের মাধ্যমে গফরগাঁও বাজার মনিটরিং করা হচ্ছে । এ ছাড়া বিদেশ থেকে আসা একজন যাত্রীকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা আতঙ্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ