Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

নওগাঁয় হোম কোয়ারেন্টাইনে ১৭৩ জন প্রবাসী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৭:১১ পিএম

করোনা ভাইরাস রোধে নওগাঁয় বিভিন্ন দেশ থেকে আসা ১৭৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় এ তথ্য নিশ্চিত করেছেন নওগাঁর সিভিল সার্জন ডাঃ এস,এম আখতারুজ্জামান। তবে এখন পর্যন্ত করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হননি। গতকাল পর্যন্ত এই জেলায় ছিল ১৬১ জন। শুক্রবার নতুন করে ৪৭জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানোয় জেলা জুড়ে তা ২০৮ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ৩৫ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়।

এদিকে জেলা প্রশাসক হারুন অর-রশীদ জানান, নওগাঁয় সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনরে সহযোগীতায় পুরো জেলা জুড়ে জেলা তথ্য অফিসের মাধ্যমে মাইকিং মাধ্যেমে সচেতনা করা হচ্ছে জনগনকে। এছাড়া জেলা প্রশাসন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সোস্যাল মাধ্যমে সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা হচ্ছে। এছাড়াও যারা হোম কোয়ারেন্টাইন মানছেন না তাদের জরিমানাসহ তা মানানোর সকল প্রক্রিয়া চলছে।

সিভিল সার্জন জানান, যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের ১৪ দিন সময় পর্যন্ত বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। সব সময় তাদের দেখ ভাল করা হচ্ছে। তাদেরকে বাইরে ঘোরাফেরা না করে বাড়িতে অবস্থানের পরামর্শ দেয়া হচ্ছে। আশঙ্খাজনক তেমন কেউ নাই। ১৪ দিনের মধ্যে যদি তাদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয় তাহলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোম কোয়ারেন্টাইন

১ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ