Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

পিএসএলের খেলোয়াড়, কোচ ও অফিসিয়ালসহ ১২৮ জনই পরীক্ষায় কভিড-১৯ নেগেটিভ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৭:৫৩ পিএম | আপডেট : ৮:০৫ পিএম, ২০ মার্চ, ২০২০

প্রাণঘাতি করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত সব দেশের মানুষ। কারো কোন লক্ষণ দেখা দিলেই তারা ছুটছেন চিকিৎসকের কাছে। করোনাভাইরাসের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। এই ভাইরাসের আতঙ্কে ইতোমধ্যে স্থগিত করা হয়েছে বিশ্বের সব নামী ক্রীড়া আসরের খেলা। এই তালিকায় চারদিন আগে যুক্ত হয়েছে পাকিস্তান সুপার লিগও (পিএসএল)। শর্টভার্সন ক্রিকেটের এই আসরে খেলা ইংল্যান্ডের অ্যালেক্স হেলসের শরীরে করোনাভাইরাসের লক্ষন ফুটে ওঠায় গত মঙ্গলবার পিএসএল স্থগিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুধু পিএসএল স্থগিত করেই তারা ক্ষান্ত হয়নি, টুর্নামেন্টটি স্থগিতের দিন পাকিস্তানের খেলোয়াড়, কোচিং স্টাফ, ব্রডকাস্টার, ম্যাচ অফিসিয়াল ও ক্লাব মালিকসহ ১২৮ জনের করোনাভাইরাসের পরীক্ষা করানো হয়। তবে তাদের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে শুক্রবার জানিয়েছে পিসিবি।

পিএসএল বন্ধ নিয়ে গত মঙ্গলবার পাক ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছিলেন, ‘বিদেশী এক খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাসের লক্ষন দেখা গিয়েছে। তবে ঐ খেলোয়াড়ের নাম প্রকাশে ইচ্ছুক নই আমি।’

কিন্তু ওইদিন সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের শরীরে করোনাভাইরাসের লক্ষণের কথা নিজেই জানিয়ে দেন হেলস। তিনি জানান, পিএসএলের খেলা চলাকালীন আমাদের শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে। তাই গত রোববার দেশে ফিরে এসেছি। এখন চিকিৎসকদের পরামর্শে পরবর্তী পদক্ষেপ নেব।

এই ঘটনায় তড়িৎ করোনভাইরাসের আতঙ্কে পিএসএলের সঙ্গে জড়িতদের স্বাস্থ্য পরীক্ষা করে পিসিবি। পরীক্ষার রিপোর্টে সুখবর দেন চিকিৎসকরা। করোনাভাইরাসের পরীক্ষা করা ১২৮ জনের ফলাফলই নেগেটিভ এসেছে বলে জানায় পিসিবি।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘সঙ্কটময় পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে পুরো বিশ্ব। এরমধ্যে পিএসএল এবং পিসিবিও আছে। তাই সব খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, ব্রডকাস্টার, ম্যাচ অফিসিয়াল ও টুর্নামেন্টে শেষ পর্যন্ত যারা ছিল তাদের সবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। ভালো খবর, ফলাফল নেগেটিভ এসেছে।’

পিএসএল বন্ধের আগেই টুর্নামেন্টে অংশ নেয়া ২৫ বিদেশি ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও ম্যাচ অফিসিয়ালরা নিজ নিজ দেশে ফিরে গেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন