Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

আতঙ্ক ছড়ানো করোনার চেয়েও বিপজ্জনক : ইমরান খান

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৮:০২ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আতঙ্ক ছড়ানোকে করোনাভাইরাসের চেয়ে আরও বিপজ্জনক বলে অভিহিত করেছেন। কোভিড -১৯-এর ব্যাপারে জনগণের মধ্যে আতঙ্ক ছড়ানো রোধ করতে মিডিয়া বিশাল ভূমিকা পালন করতে পারে বলেও তিনি উল্লেখ করেন। –ডন
তিনি বলেন, আতঙ্ক ছড়িয়ে পড়লে তা ভাইরাসের চেয়ে আরও বেশি ক্ষতি করবে। লোকজন আতঙ্কিত হতে শুরু করলে সরকার তখন কী করতে পারে বলে তিনি প্রশ্ন তুলেন।

তিনি আবারও ইরানের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের সময় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি ইরানের উপর থেকে আরোপিত নিষেধাজ্ঞাগুলো সরিয়ে নেওয়ার জন্য তিনি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ইরান নিষেধাজ্ঞাগুলো মোকাবিলা করে একটি জটিল সময় পার করছে এবং তাই তাদের উপর আরোপিত নিষেধাজ্ঞাগুলো প্রত্যাহারে আমি বিশ্বসম্প্রদায়ের সহযোগিতা কামনা করছি।

ইমরান খান সাংবাদিকদের বলেন, সরকার পাকিস্তানে কোভিড-১৯ এর বিস্তার সম্পর্কে জনসাধারণের কাছ থেকে কোনকিছু সেন্সর (গোপন) করবে না এবং তাদেরকে নিয়মিত আপডেট দেবে। এবং আপডেট দেয়ার জন্য তিনি সপ্তাহে দু'বার জনসমক্ষে উপস্থিত হবেন।
এসময় উপস্থিত ছিলেন অর্থ উপদেষ্টা হাফিজ শেখ, স্বাস্থ্যমন্ত্রী জাফর মির্জা, আইএসপিআরের মহাপরিচালক এবং প্রবীণ সাংবাদিকরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ