Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশ থেকে ফিরলেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন : মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৮:৩০ পিএম

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, করোনা সংক্রমণ ঠেকাতে বিদেশ থেকে ফিরলেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে যেতে হবে।নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়ে শুক্রবার তিনি বলেন, প্রয়োজনে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখতে বাধ্য করবে রাজ্য প্রশাসন। -আনন্দবাজার

মুখ্যমন্ত্রীর নির্দেশের পর তা মেনে চলতে একটি নির্দেশিকা প্রকাশ করে কলকাতা পুলিশ। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ জানায়, সম্প্রতি ব্রিটেন, যুক্তরাষ্ট্র, ইউরোপ, উপসাগরীয় বিভিন্ন দেশসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে যারা আসছেন, তারা অন্তত ১৪ দিন পর্যবেক্ষণে থাকুন। কারণ, সামাজিক দূরত্ব বজায় রাখাই এ থেকে উত্তরণের একমাত্র উপায়।

মুখ্যমন্ত্রী বলেন, আক্রান্ত হলেই ভয় পাওয়ার কারণ নেই, সঠিক সময়ে চিকিৎসা পেলেই সুস্থ্য হয়ে উঠবেন। এসময় কেন্দ্রীয় সরকারের কাছ থেকে পর্যাপ্ত সাহায্য পাওয়া যাচ্ছে না দাবি করে আপদকালীন ত্রাণ তহবিল খোলার ঘোষণা দেন মমতা। সাধারণ মানুষের প্রতি এতে অনুদান দেয়ার আহবানও জানান তিনি।

এছাড়াও পরিস্থিতি বিবেচনায় সরকারি কর্মচারীদের কাজের সময় এক ঘন্টা কমিয়ে আনার ঘোষণা দেন মমতা। তিনি আরও জানান, এতদিন যারা ২ রুপিতে রেশনের চাল পেতেন তারা আগামি ৬ মাসের জন্য তা বিনামূল্যেই পাবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ