Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে গুজব আতঙ্ক তাড়াতে পুলিশের মাইকিং

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাস নিয়ে গুজব, আতঙ্ক আর ভীতি দূর করতে শুক্রবার নগরীর ১৬টি থানার ১৪৫ বিটে পুলিশের পক্ষ থেকে মাইকিং ও প্রচারপত্র বিলি করা হয়েছে। থানাগুলোর উদ্যোগে বিলি করা প্রচারপত্রে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত স্বাস্থ্য সচেতনতামূলক বক্তব্য রয়েছে। এছাড়া এ ভাইরাস নিয়ে গুজবে কান না দেয়া এবং আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দেয়া হয়। একটি প্রচারপত্রের শিরোনাম-‘গুজব আতঙ্ক ভয় নয়, সচেতনতাই প্রতিরোধের সর্বোত্তম উপায়’। সিএমপির কমিশনার মাহাবুবর রহমানের নির্দেশনায় পুলিশ কর্মকর্তারা প্রচারে অংশ নেন।

জেলা প্রশাসনের উদ্যোগে জেলার বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিলি করা হচ্ছে। একই সাথে প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টিন, কোচিং সেন্টার বন্ধের বিষয়টি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। আগেই পতেঙ্গা সৈকত, চট্টগ্রাম চিড়িয়াখানা, গুলিয়াখালী সৈকত, বাঁশবাড়িয়া সৈকত, কুমিরা ঘাট, বাঁশখালী সৈকত, আনোয়ারা পার্কি সৈকতসহ সব পর্যটন কেন্দ্রে জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য জেনারেল হাসপাতাল ও রেলওয়ে হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। করোনাভাইরাস শনাক্তের কিট আনার উদ্যোগ নেয়া হয়েছে। কিছু চিকিৎসা সামগ্রিও ইতোমধ্যে এসে পেীঁছেছে। সিটি কর্পোরেশনের হাসপাতাল ও নগর স্বাস্থ্যকেন্দ্রগুলোও প্রস্তুত রাখা হয়েছে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আসা আসামিদের থার্মাল স্ক্যানার দিয়ে পরীক্ষার মাধ্যমে কারাগারে নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুজব


আরও
আরও পড়ুন