Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মসজিদে গাউছুল আজমে বিশেষ দোয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মহাখালীস্থ ঐতিহ্যবাহী মসজিদে গাউছুল আজমে গতকাল জুমার সালাতের পূর্বে সকল মুসল্লিদের নিয়ে সারা বিশ্বে বিরাজমান প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মুক্তি পেতে ইস্তিগফার (লা হাউলা ওয়া লা কুয়াতা ইল্লা বিল্লাহিল আলিয়্যিল আজিম) পাঠসহ আল্লাহর দরবারে বিশেষ প্রার্থনা করা হয়। সাথে সাথে দৈনন্দিন সকল কাজের ফাঁকে ফাঁকে এ দোয়া পাঠ করার জন্য অনুরোধ করা হয়।
বিশেষ করে দেশে ও দেশের বাইরে যে সকল বাংলাদেশি রয়েছেন সকলের জন্য দোয়া করা হয়। এমন সঙ্কটপূর্ণ সময়ে সকলেই যাতে আল্লাহর উপর আস্থা রেখে সচেতনতার সাথে ধৈর্য্য ধারণ করতে পারে সেজন্যও মোনাজাত করা হয়। এ সময়ে উপস্থিত মুসল্লিগণ আবেগপ্রবণ হয়ে পড়েন এবং প্রত্যেকেই নিজ নিজ গুনাহের জন্য আল্লাহর কাছে ক্ষমা প্রর্থানা করেন। মসজিদে কর্তৃপক্ষ ঘোষণা করেন, আগামী শুক্রবার থেকে প্রত্যেক জুমার দিন বেলা ১১টায় চলমান সঙ্কট নিরসনের জন্য ইস্তিগফার, খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, মুসল্লিদের নিরাপত্তা ও স্বাস্থ্যের প্রতি খেয়াল রেখে মসজিদে গাউছুল আজমে প্রত্যহ জীবাণুনাশক ছিটানো হয় এবং প্রত্যেক নামাজের পরে সচেতনতামূলক বয়ান ও সর্বস্তরের জনগণের কল্যাণে দোয়া করা হয়। প্রত্যহ বাদ ফজর ইস্তিগফার ও খতমে খাজেগান পাঠসহ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদে গাউছুল আজমে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ