Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যু

নওগাঁ সদর হাসপাতাল

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

নওগাঁ সদর আধুনিক হাসপাতালে নার্সের অবহেলায় এক নবজাতকের মৃত্যু হয়েছে। এ নিয়ে ঐ শিশু এবং হাসপাতালে অন্য রোগির স্বজনদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
নবজাতকের পরিবার সূত্রে জানা গেছে, বৃহষ্পতিবার বেলা সাড়ে ৩টায় নওগাঁ সদর উপজেলাধীন কির্ত্তীপুর ইউনিয়নের হরিরামপুর গ্রামের জহুরুল ইসলাম ও বানু বেগম দম্পত্তির একটি পুত্র সন্তান ভুমিষ্ঠ হয়। ভুমিষ্ঠ হওয়ার পর শিশুটির শ্বাসকষ্ট দেখা দিলে ঐ দিনই সন্ধ্যায় নওগাঁ সদর হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্ত্তি করা হয়। রাতে শিশুটিকে ফটোথেরাপী দেয়া হয়। ফটো থেরাপী মেশিনটি একটি নির্দিষ্ট সময় পর খুলে দিতে হয়। কিন্তু নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও না খোলায় শিশুটির শরীর পুড়ে যেতে শুরু করে। শরীরের একাংশ কালো হতে থাকে। এ অবস্থা দেখে শিশুর পিতা জহুরুল ইসলাম, নানী রওশন আরাসহ অন্য রোগির অভিভাবকরা কর্তব্যরত নার্সদের ডাকাডাকি করতে থাকে। কিন্তু নার্সরা তাদের ডিউটিকক্ষে ঘুমাতে থাকে। অনেক ডাকাডাকি করার পর সাড়া দিয়ে ভিতর থেকে বলে সকাল ৬টার আগে তারা আসবেনা। অবশেষে ফুটফুটে এই পুত্র সন্তানটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ সময় ঐ ওয়ার্ডে রোজিনা ও তানিয়া নামের সিনিয়র ষ্টাফ নার্স দায়িত্বরত ছিলেন বলে জানা গেছে। এ অবস্থা দেখে হাসপাতালে চিকিৎসারত অন্য রোগিদের স্বজনরাও ক্ষিপ্ত হয়ে পড়েন।
এ বিষয়ে সদর হাসপাতালের আর এমও ডা. মুনির আলী আকন্দকে মোবাইল ফোনে জানালে তিনি এ ব্যপারে দেখছেন বলে আশ্বস্ত করেন।
এদিকে নবজাতকের পিতা নওগাঁ সদর মডেল হাসাপাতালের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নার্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ