Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রে করোনা পরীক্ষার ৫ লাখ কিট পাঠিয়েছে তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৪:২৩ পিএম

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস পরীক্ষা করার পাঁচ লাখ কিট পাঠিয়েছে তুরস্ক। তাদের অনুরোধের প্রেক্ষিতেই এই সরঞ্জামগুলো পাঠানো হয় বলে বৃহস্পতিবার জানিয়েছেন তুর্কি স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোকা।

তুর্কি পার্লামেন্টে দেয়া ভাষণে কোকা জানিয়েছেন, তুরস্কে করোনা পরীক্ষার পরিমাণ বাড়াতে চায় সরকার। এখন পর্যন্ত প্রতিদিন প্রায় ১০ হাজার জনের পরীক্ষা করা হলেও এই সংখ্যা বাড়িয়ে প্রতিদিন ১৫ হাজার মানুষের পরীক্ষা করতে চায় সরকার। তিনি জানান, এখন ২৫ টি স্থানে করোনা পরীক্ষা করা হলেও এ সংখ্যা বাড়িয়ে ৩৬ টি করা হবে। এবং খুব দ্রতই তুরস্কের সব শহরে কোভিড-১৯ শনাক্তের ব্যবস্থা থাকবে।

তুরস্কে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৭০ জন। এর মধ্যে মারা গেছে ৯ জন। করোনা ঠেকাতে অক্লান্ত পরিশ্রম করে চলেছে দেশটির চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। আইনপ্রণেতাদের উদ্দেশে তাদের প্রতি ধন্যবাদ জানানোর আহ্বান জানান তুর্কি স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন।

বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার জন্য ইরান ও ইতালিকে দায়ী করেন তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, ‘চীন থেকে আসা ব্যক্তিদের দেশজুড়ে ঘুরে বেড়ানোর সুযোগ দিয়ে ইউরোপে করোনা ভাইরাসের বিস্তার ঘটিয়েছে ইতালি।’ সূত্র: মিডল ইস্ট মনিটর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ