Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দেবে এডিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৬:০৮ পিএম

নতুন করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দেবে দাতা সংস্থা এশীয় উন্নয়ন ব্যাংক। শনিবার (২১ মার্চ) এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ এ কথা জানান। এর আগে অর্থমন্ত্রী আহম মুস্তফা কামালের সঙ্গে তিনি বৈঠক করেন। বৈঠকে করোনা সংক্রমণ রোধে সরকারের প্রস্তুতি, অর্থনৈতিক প্রভাব ও এডিবি’র সম্ভাব্য সহায়তার বিষয়ে আলোচনা হয়।

মনমোহন প্রকাশ বলেন, কোভিড-১৯ সংক্রমণ রোধে এডিবিকে সহায়তা দিতে অনুরোধ করেছিল বাংলাদেশ সরকার। দীর্ঘ মেয়াদি উন্নয়ন সহযোগী হওয়ায় এডিবি বাংলাদেশের কঠিন পরিস্থিতিতে সহায়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা সরকার ও অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে সমন্বয় করে অর্থায়নের পদ্ধতি এবং অন্যান্য বিষয়গুলো দ্রুত অনুসন্ধানের প্রক্রিয়া শুরু করেছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতোমধ্যে বিষয়টিকে মহামারি হিসেবে আখ্যায়িত করেছে। অংশীদার দেশগুলো যেন এই পরিস্থিতি মোকাবিলা করতে পারে সে জন্য এডিবি সম্প্রতি অগ্রাধিকার ভিত্তিতে সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে। এর আগেও বন্যা, ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগে এডিবি বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে, যোগ করেন মনমোহন প্রকাশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন