Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সাভারে বন বিভাগের উচ্ছেদ অভিযান, গ্রেপ্তার ১

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৬:৪৫ পিএম

ঢাকা সাভারের বিরুলিয়া ইউনিয়নের ছোট কালিয়াকৈর মৌজায় বন দখল করে সীমানা প্রাচীর নির্মাণকালে এক ব্যক্তিকে হাতেনাতে গ্রেপ্তার করেছে বন বিভাগ।
শনিবার ঢাকা বন বিভাগের গাজীপুর কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা একেএম আজহারুল ইসলামের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযানে নির্মাণাধীন সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলা হয়।
আটককৃত ব্যক্তি হলেন- মো. রমজান আলী পাঠান । তিনি ঢাকা মিরপুরের ৮১নং পূর্ব আহম্মদ নগর এলাকার আবুল খায়ের পাঠানের পুত্র।
কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা একেএম আজহারুল ইসলাম জানান, সাভারের ছোট কালিয়াকৈর মৌজায় ১৬১ সি.এস দাগে বন দখল করার অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়। অভিযানে রমজান আলী পাঠানকে হাতেনাতে আটক করা হয়। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।
তিনি আরো জানান, ওই ব্যক্তিকে গ্রেপ্তারের পাশাপাশি দখলদারদের সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়ে ১০শতাংশ জমি উদ্ধার করা হয়েছে।
ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ ইউছুপ জানান, সাভারের ছোট কালিয়াকৈর মৌজায় ভূমি সংস্কার বোর্ডের অধিনস্থ কোর্ট অব ওয়ার্ডস, ঢাকা নওয়াব এস্টেট বনভূমি লীজ প্রদান করেছে। এতে বিস্তৃন্য বনভূমি দখলের পাঁয়তারা চলছে দীর্ঘদিন ধরে। তবে বনভূমি রক্ষায় নিয়মিত নজরদারির পাশাপাশি উচ্ছেদ অভিযান চালাচ্ছে বন বিভাগ।
অভিযানে বারইপাড়া বিট কর্মকর্তা মোশারফ হোসেন, চন্দ্রা বিট কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম, মৌচাক বিট কর্মকর্তা মো. এমদাদুল হক, বোয়ালী বিট ও গোবিন্দপুর সাব-বিট কর্মকর্তা মো. ইলিয়াস উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন