Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মির্জাপুরে ১ প্রবাসী ও ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৭:০৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে করোনা ভাইরাস সংক্রমন রোধে উপজেলা প্রশাসন ব্যাপক অভিযান চালাচ্ছে। হোমকোয়ারেন্টাইন অমান্য করায় এক প্রবাসী এবং গুজব ছড়িয়ে দ্রব্যমুল্যের উর্ধ্বগতির জন্য ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড দেওয়া হয়েছে।
শনিবার মির্জাপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানের মাধ্যমে এই অর্থদন্ড দেওয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক। এসময় তার সঙ্গে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক, উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম।
উপজেলার বিভিন্ন স্থানে বিদেশ ফেরতদের হোমকোয়ার্টোইন অমান্যের খবর পেয়ে দুপুরে ভ্রাম্যমান আদলত অভিযান শুরু করে। এসময় ভাতগ্রাম ইউনিয়নের গোড়াইল গ্রামের সিঙ্গাপুর ফেরত রজব সিদ্দিকীকে হোমকোয়ারেন্টাইন অমান্যের দায়ে ১০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। একইসাথে আরো কয়েকজন বিদেশ ফেরতকে সঠিকভাবে হোমকোয়র্টোইন পালনের নির্দেশ দওয়া হয়।
এদিকে করোনা ভাইরাস সংক্রমনের গুজব ছড়িয়ে অসাধু ব্যবসায়ীরা চড়াদামে নিত্যপণ্য বিক্রি অভিযোগে চাল ব্যবসায়ী শফিকুল ইসলাম ভূইয়াকে ১০ হাজার, পেয়াজ ব্যবসায়ী মামুন মিয়াকে ১০ হাজার, মনজুর হোসেন, হুমায়ুন, নিখিল বাকালী, দিপক বাকালীকে ৫ হাজার টাকা করে ৪০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, এই দুঃসময়ে যারা অধিক মুনাফার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে প্রশাসন আরও কঠোর হবে। পাশাপাশি হোম কোয়ারেন্টেনের বিষয়টিও নিশ্চিত করার চেষ্টা চলছে। অমান্যকারীদের শাস্তির আওতায় আনা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ