Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিঠিপত্র

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০২ এএম


জেলা শহরে হোক ড্রাইভিং স্কুল
বাংলাদেশে ৬৪টি জেলা শহরে ৬৪টি ড্রাইভিং স্কুল স্থাপন করা যায়। প্রতি বছর ড্রাইভিং স্কুলগুলো থেকে কয়েক হাজার প্রশিক্ষণপ্রাপ্ত বিভিন্ন অঞ্চলের ড্রাইভার বেরিয়ে আসবে। যথাযথভাবে প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ ড্রাইভাররা নিরাপদ যান চলাচল নিশ্চিত করবে এবং বর্তমানে দেশের হাইওয়েতে প্রায়শ সংঘটিত জানমাল সংহারকারী দুর্ঘটনা হ্রাসে সহায়তা করবে। এসব দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত ড্রাইভারদের একটা বৃহৎ অংশ চাকরি নিয়ে বিদেশে যাওয়ার সুযোগ পাবে এবং তারা দেশের জন্য বৈদেশিক মূদ্রা অর্জন করে পাঠাতে পারবে। তাতে তাদের পরিবারের আর্থিক অবস্থা উন্নয়নে সক্ষম হবে।
মো. আশরাফ হোসেন
আফতাবনগর, বাড্ডা, ঢাকা

 

ফুটওভার ব্রিজ
ফুট ওভারব্রিজগুলোতে ছিনতাইয়ের ঘটনা ঘটে। পথেঘাটে এভাবেই প্রতিনিয়ত সর্বস্ব হারাচ্ছেন অসহায় পথচারীরা। আরেকটি অন্যতম সমস্যা নারীরা ফুট ওভারব্রিজগুলোতে যৌন হয়রানির শিকার হন। ফুট ওভারব্রিজগুলোতে অবস্থানকারী ভাসমান মানুষ ও হকার। প্রথমেই তাদের শনাক্ত করা যায় না। কিন্তু এদের বেশিরভাগই নানা মাদকদ্রব্যে অভ্যস্ত। ফলে মাদকের টাকা জোগাড়ের জন্য তাদের লক্ষ্যই থাকে পথচারী। তাই ফুট ওভারব্রিজ থেকে অবৈধ হকার, ভাসমান ও ছিন্নমূল মানুষ এবং মাদকসেবীদের অপসারণ করা জরুরি। ফুট ওভারব্রিজে পথচারী নিরাপত্তায় পর্যাপ্ত আলো কিংবা সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা উচিত। রজত আর্য
শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন