Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

ধামরাই থানায় বিশেষ সেবার উদ্যোগ

আনিস উর রহমান স্বপন, ধামরাই (ঢাকা) থেকে | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে বা বাঁচাতে বিশেষ সেবার উদ্যোগ গ্রহন করেছে ধামরাই থানা পুলিশ। বিশেষ করে নিরাপদে থাকার করণীয় সম্পর্কে পরাপর্শ সংবলিত ফেস্টুন টানিয়ে দেয়াসহ হাত ধোয়ার সাবানসহ বেসিন বসানো হয়েছে। 

অপর দিকে ‘মুজিববর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার’ এ শ্লোগান সামনে রেখে পুলিশের সহয়তা বা সেবা নিতে আসা ব্যক্তিদের থানা থেকে টাকা ছাড়া জিডি বা অভিযোগ কম্পিউটারে লিখে দেয়া হচ্ছে। মুজিববর্ষের আগেও টাকার বিনিময়ে থানার রাইটার দিয়ে জিডি বা অভিযোগ লেখার কাজ করানো হতো। এতে সেবা নিতে আসা অনেকে হয়রানির শিকার হয়েছে বলে অভিযোগও ছিল বেশ।
বিনা পয়সায় সাধরণ মানুষদের অতি সহজে সেবা দেয়ার জন্য এ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা। তিনি ডিউটি অফিসারের কক্ষে সেবা নিতে আসা মানুষের চাওয়ামাত্র কম্পিউটারে জিডি বা অভিযোগ লেখার ব্যবস্থা করেছেন।
থানায় প্রিন্টারসহ কম্পিউটার দিয়েছেন এসডিআই নামের বেসরকারি উন্নয়ন সংস্থা। গত ১৭ মার্চ এ সেবার উদ্বোধন করেন স্থানীয় এমপি মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ। এসময় উপস্থিত ছিলেন এসডিআইয়ের নির্বাহী পরিচালক সামছুর রহমান। থানার দু’জন কনস্টেবল কম্পিউটার অপারেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। থানায় প্রবেশের আগে দেয়ালের সাথে বেসিন লাগানো হয়েছে। এখানে লেখা রয়েছে ‘থামুন’ করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে হাত ধুয়ে থানায় প্রবেশ করুন।
থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, থানায় সেবা দিতে আসা ব্যক্তিদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত রাখার জন্য হাত পরিস্কারের ব্যবস্থা করা হয়েছে। অপরদিকে ডিআইজি ঢাকা রেঞ্জ ও ঢাকার এসপি স্যারের নির্দেশ ক্রমে থানায় ডিউটি অফিসারের কক্ষে একটি কম্পিউটার দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধামরাই-থানা
আরও পড়ুন