Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

বাগেরহাট-৪ উপনির্বাচন : বিপুল ভোটের ব্যবধানে আ.লীগ প্রার্থীর বিজয়

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১০:০৯ পিএম

বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসনের উপনির্বাচনে অসম ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী এ্যাডভোকেট আমিরুল আলম মিলন নির্বাচিত হয়েছেন। শরণখোলায় চারটি এবং মোরেলগঞ্জের ১৬টিসহ দুই উপজেলার ২০টি ইউনিয়নের ১৪৩টি ভোট কেন্দ্রের সবকটিতেই নৌকার বিপুল বিজয় হয়েছে।
দুই উপজেলার কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, সংসদীয় আসনের দুটি উপজেলায় মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৬হাজার ৫১০জন। এর মধ্যে আওয়ামীলীগ মনোনিত এ্যাডভোকেট আমিরুল আলম মিলন এক লাখ ৮২হাজার ৭৪৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রী পেয়েছেন তিন হাজার ৭৪৪ ভোট।
খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৪ উপনির্বাচনের রিটার্ণিং অফিসার মো. ইউনুস আলী রাত ৯টায় বেসরকারিভাবে এ ফলাফল ঘোষনা করেন। তিনি জানান, এ আসনের ১৪৩টি কেন্দ্রের কোথাও কোনো অপ্রিতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও উসসবমূখর পরিবশে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে।
উল্লেখ, বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেগঞ্জ) আসনের আওয়ামীলীগ দলীয় সংসদস সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে আসনটি শূণ্য হওয়ার পর ফেব্রুয়ারি উপনির্বাচনের তফশিল ঘোষনা করে নির্বাচন কমিশন। তফশিল অনুয়ায়ী আওয়ামীলীগের এ্যাড. আমিরু, বিএনপি কাজী খায়রুজ্জামান শিপন ও জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী ১ ফেব্রুয়ারি তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। তিন জনের মধ্যে ঋণ ও কর খেলাপীর দায়ে বিএনপির প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়ন পত্র বাতিল করে নির্বাচন কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

১৪ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ