Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দ্রব্যমূল্য বৃদ্ধিরোধে কঠোর পদক্ষেপ নিন

ক্যাব চট্টগ্রাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মানুষকে জিম্মি করে মাস্ক, জীবাণু ধ্বংসকারী ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের অধিক মূল্য আদায়কারীদের বিরুদ্ধে প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে ক্যাব। গতকাল শনিবার কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর বিভাগীয় কার্যালয়ে দক্ষিণ জেলার প্রতিনিধি সভায় বক্তারা এ দাবি জানান।
সভায় ক্যাব নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর খবর ছড়িয়ে পড়ার পর যখন সাধারণ মানুষ আতঙ্কে দিশেহারা তখন একশ্রেণির মুনাফালোভী ব্যবসায়ী করোনাভাইরাসের অজুহাতে শুধু মাস্কই নয়, বাড়িয়ে দিয়েছে ডেটল, স্যাভলন, হেক্সিসল, হ্যান্ডওয়াশ, সাবান, বিভিন্ন প্রকার জীবাণু ধ্বংসকারি (সেনিটাইজার)সহ খাদ্যপণ্যের দাম। ওষুধ প্রশাসন থেকে এসব পণ্যের দাম নির্ধারণ করে দেয়া হলেও তা মানছে না কেউ।
বক্তারা নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের অধিক মূল্য আদায়কারীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসন, চট্টগ্রাম মেট্র্রেপলিটন পুলিশ, ভোক্তা সংরক্ষণ অধিদফতর, খাদ্য অধিদফতর, ওষুধ প্রশাসন অধিদফতর, কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রতি আহবান জানান। একই সাথে আতঙ্কিত না হয়ে অধিক পণ্য ক্রয় থেকে বিরত থাকার জন্য ভোক্তাদের প্রতি আহবান জানান।
ক্যাবের দক্ষিণ জেলা কমিটির সভাপতি আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন। বক্তব্য রাখেন দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক শাহনেওয়াজ আলী মির্জা, নুর মোহাম্মদ, রফিক আহমদ, নুরুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রব্যমূল্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ