Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চিকিৎসকদের নিরাপত্তায় ৬ হাজার বিশেষ গাউন দেবে বেক্সিমকো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০০ এএম

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় চিকিৎসকদের সুরক্ষায় এগিয়ে এলো দেশের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বেক্সিমকো গ্রুপ। চিকিৎসকদের নিরাপত্তায় ছয় হাজার গাউন দেবে প্রতিষ্ঠানটি। গত বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাস মোকাবিলায় করণীয় শীর্ষক আলোচনায় বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এ তথ্য জানান। খুব শিগগিরই এই গাউন পাচ্ছেন চিকিৎসকরা। এর আগে করোনাভাইরাস মোকাবিলায় নিজেদের নিরাপত্তা নিয়ে আশঙ্কার কথা প্রকাশ করেছিলেন খোদ চিকিৎসকরাই। বিশেষজ্ঞ চিকিৎসকরাও বিষয়টিতে নজর দেওয়ার কথা বলেছেন। ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্টের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. এম এইচ ফারুকী বলেছেন, করোনাভাইরাসে আক্রান্তের ঝুঁকিতে বেশি হলেন চিকিৎসক-নার্সরা। করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসক-নার্সদের যথাযথ সুরক্ষা সরঞ্জামাদি নিশ্চিত করতে হবে। না হলে দেশের চিকিৎসা সেবা বিঘিœত হবে বলে উল্লেখ করেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ বলেন, চিকিৎসকদের নিরাপত্তায় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ বিষয়টি বিশেষভাবে দেখছেন বলেও জানান মহাপরিচালক। চিকিৎসকদের জন্য পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট ( পিপিই) প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ইনকিলাবকে বলেন, কয়েক লাখ পিপিই ও মাস্ক এসেছে। আরো আসবে। কোন সংকট হবে না। তিনি এই সংকটকালীন সময়ে চিকিৎসকদের নিরাপত্তায় বেক্সিমকো গ্রুপের এগিয়ে আসাকে সাধুবাদ জানান। পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ