Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফুলবাড়ীতে ইউএনও’র বাজার মনিটরিং: কাঁচামাল ব্যবসায়ীর জরিমানা

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৩:৩৯ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে করোনা ভাইরাস ইস্যুতে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী।
রোববার বেলা ১২টায় উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে পৌর বাজারে বিভিন্ন দোকানে এই মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়। এসময় রাস্তার উপর কাঁচামালামালের পসরা সাজিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্ঠির কারনে হারুন নামে এক কাঁচামাল ব্যবসায়ীর কাছে ২হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।
জানাযায় করোনা ভাইরাসকে ইস্যু করে অনেকেই অতিরিক্ত চাল,ডাল,তেল,লবন ও পিঁয়াজ সংগ্রহ করছেন এবং এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী নিত্য পণ্যের মূল্য বাড়াচ্ছেন। এমন অভিযোগের ভিত্তিতে বাজার মনিটরিং কার্যক্রম শুরু করেছেন উপজেলা নির্বাহী অফিসার।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী বলেন,অনেকেই আতঙ্কিত হয়ে অতিরিক্ত বাজার করছেন। লবনের সময় আমরা অনেক গুজব দেখেছি,এভাবে কেউ যেন বিভ্রান্ত না হন আমরা সরকারের পক্ষ থেকে ব্যবসায়ীদের এবং ভোক্তাদের সচেতন করছি। সরকারের যথেষ্ট পণ্য মজুদ রয়েছে,বাজারে কোনে পণ্যের সংকট নেই। তিনি বলেন,ভোক্তাদের অনুরোধ করবো তারা যেন অতিরিক্ত পণ্য ক্রয় থেকে বিরত থাকেন। আপনারা এমন কিছু করবেন না যার কারণে পরবর্তীতে আপনাদের বিড়ম্বনায় পড়তে হয়। কেউ যদি অতিরিক্ত পণ্য মজুদ করে তাহলে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।
নির্বাহী অফিসার করোনা ভাইরাসের কারণে জনসাধারণকে আতঙ্কিত না হয়ে জনসমাগম এড়িয়ে চলা,সব সময় হাত পরিষ্কার পরিছন্ন রাখা ,গুজব না ছড়ানো ও গুজবে কান না দেওয়া, নিজে সচেতন থাকা এবং অন্যকে সচেতন থাকার জন্য উদ্বুদ্ধ করা,আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে উদ্বুদ্ধ করা এবং সংকটকালীন সময়ে ওয়াজ মাহফিল,পূজাসহ বিশেষ করে জনসমাগম হয় এমন অনুষ্ঠান না করার আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলা,উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক আবু শহীদ,সাধারণ সম্পাদক মেহেদি হাসান উজ্জল,যায়দিন প্রতিনিধি ও উপজেলা প্রেসক্লাবের কার্যকরী সদস্য রজব আলী প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ