Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

মসজিদুল হারাম এবং মসজিদে নববির সকল কার্পেট উঠানো হলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৪:৫৪ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মসজিদুল হারাম এবং মসজিদে নববির সকল কার্পেট সরিয়ে নিয়েছে হারামাইন শরীফাইন বিষয়ক সংস্থা ‘হারামাইন প্রেসিডেন্সি’।
আজ রোববার আল আরাবিয়া ডড নেট উর্দূ এ তথ্য নিশ্চিত করেছে। এ বিষয়ে হারামাইনের প্রশাসন জানিয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সতর্কতামূলক এ বিশেষ ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।
হারমাইন শরীফাইনের জেনারেল প্রেসিডেন্সির চেয়ারম্যান শায়েখ আব্দুর রহমান আস সুদাইস এক বিবৃতিতে বলেন, হারামাইনকে যেকোন ধরনের মহামারি থেকে রক্ষার জন্য সম্ভাব্য সব নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে, মসজিদ নববি ও মসজিদে হারামে রাখা সমস্ত কার্পেট উঠানো হয়েছে।
এর আগে করোনা ভাইরাসের কারণে মসজিদুল হারাম, মসজিদে নববিতে নামাজ ও প্রবেশ নিষিদ্ধ করেছিলো সৌদি সরকার। তাই পবিত্র দুই মসজিদে কেউ গত জুমার নামাজ আদায় করতে পারেনি। ইমামসহ অল্প কিছু সংখ্যক মুসল্লি জুমার নামাজ আদায় করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন