Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬, ০২ শাবান ১৪৪১ হিজরী

‘যুক্তরাষ্ট্র বড়ই নিষ্ঠুর ও সন্ত্রাসী’ : আয়াতুল্লাহ আলী খামেনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৫:০০ পিএম

ইরানের ইসলামী বিপ্লবের নেতা আয়াতুল্লাহ আলী খামেনি আজ জাতির উদ্দেশ্যে জাতীয় টেলিভিশন চ্যানেলে ভাষণ দেন। সেখানে তিনি মার্কিন কর্তৃপক্ষকে নিষ্ঠুর ও সন্ত্রাসী হিসেবে উল্লেখ করেছেন। আজ রোববার ইরানি সংবাদমাধ্যম তেহরান টাইমসের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।
আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, ‘ইসলামী প্রজাতন্ত্রের সবচেয়ে বড় শত্রু যুক্তরাষ্ট্র। তাদের কর্মকর্তারা নির্লজ্জ, অভদ্র ও মিথ্যাচারী। তারা নিষ্ঠুর ও সন্ত্রাসী।’
তিনি আরও বলেন, ‘ভাইরাস আতঙ্ক ও অর্থনৈতিক সমস্যা নিয়ে আমরা বিশ্বব্যাপী জটিলতার মুখে পড়েছি। এখন আমাদের ধৈর্য ধরতে হবে। ভাইরাস মোকাবিলায় দেশের সকল কর্মকর্তাকে নির্দিষ্ট কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।’
ইরানে ভয়াবহ মাত্রায় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রতি দশ মিনিটে একজনের মৃত্যু হচ্ছে সেখানে। প্রতিদিনই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। কিন্তু, মার্কিন নিষেধাজ্ঞার কারণে ওষুধ ও চিকিৎসা সামগ্রী কিনেতে পারছে না ইরান। ফলে, করোনভাইরাস প্রতিরোধে কঠিন হিমশিম খেয়ে যাচ্ছে দেশটি। এমন সময়েই এ মন্তব্য করলেন ইরানের সর্বোচ্চ নেতা।



 

Show all comments
  • Monjur Rashed ২২ মার্চ, ২০২০, ৭:২৭ পিএম says : 1
    All Muslim countries should stand behind Iran like Prime Minister of Pakistan. USA is the most culprit & terrorist country in the world although they pretend to be civilized.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ