Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে মাওবাদীদের হামলায় ১৭ সেনা সদস্য নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৬:১৩ পিএম

ভারতের ছত্তীসগঢ়ের সুকমায় শনিবার মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে ১৭ সেনা সদ্য নিহত হয়েছেন। রোববার জঙ্গল থেকে তাদের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

সুকমার মিনপা জঙ্গলে শনিবার দুপুরে তল্লাশি অভিযান চলাকালীন মাওবাদীদের সঙ্গে সংঘর্ষ বাধে যৌথ বাহিনীর। এই যৌথ বাহিনীতে পুলিশ, কোবরা এবং এসটিএফ-এর মোট ৬০০ সদস্য ছিলেন। শনিবার গুলি বিনিময়ের পর ১৪ জন জওয়ান গুরুতর আহত হন। অনেক জওয়ানের খোঁজ মিলছিল না। ১৪ জন জখম জওয়ানকে শনিবারই ঘটনাস্থল থেকে ৪০০ কিলোমিটার দূরে রাইপুরে নিয়ে আসা হয় চিকিৎসার জন্য। নিখোঁজ জওয়ানদের উদ্দেশে রোববার সকালে ফের ওই এলাকায় তল্লাশি অভিযানে যায় পুলিশ। সেখান থেকেই নিখোঁজ ১৭ জন জওয়ানের মৃতদেহ উদ্ধার হয়েছে। তাদের কাছে থাকা ১৫ অটোমেটিক রাইফেলের খোঁজ মেলেনি।

ছত্তীসগঢ়ের ডিজিপি ডি এম অবস্থি বলেন, ‘প্রায় ৩০০ মাওবাদী ছিল ওই দলে। সন্ধ্যা পর্যন্ত গুলি বিনিময় চলে। গুলিতে অনেক মাওবাদীও আহত হয়েছিলেন, তবে কারও মৃতদেহ পাওয়া যায়নি।’ সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন