Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ডাক্তার-নার্সদের সরঞ্জাম দিতে হাইকোর্টের নির্দেশ

করোনা প্রতিরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনার প্রকোপ রোধে হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ সংশ্লিষ্টদের নিরাপত্তায় প্রয়োজনীয় উপকরণ সংগ্রহ ও সরবরাহের জন্যে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।সেইসঙ্গে করোনা প্রতিরোধে কী কী উপকরণ দরকার সেটি নির্ধারণ করতে কমিটি করার নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে ওই কমিটিকে তালিকা করার নির্দেশনা দেন আদালত।
এক আবেদনের প্ররিপ্রেক্ষিতে গতকাল রোববার বিচারপতি আশরাফুল কামাল এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেন। নির্দেশিত কমিটিতে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক, আইইডিসিআরের পরিচালক এবং সেন্ট্রাল মেডিসিন স্টোরের পরিচালককে অন্তর্ভুক্ত করতে হবে। ওই তালিকা বাস্তবায়নে অর্থ মন্ত্রণালয়কে অর্থ বরাদ্দ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এসব নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন ‘হিউম্যান রাইটস অ্যান্ড পীস ফর বাংলাদেশ’র পক্ষে অ্যাডভোকেট এখলাছ উদ্দিন ভুইয়াসহ তিন আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন