Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনাভাইরাস প্রতিরোধে প্রস্তুত এনআরবিসি ব্যাংক ফান্ড গঠন

একদিনের বেতনের সমপরিমাণ টাকা প্রদান করবেন কর্মকর্তারা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ৫:৩১ পিএম

কোভিড-১৯ বা করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় সকল ধরণের পদক্ষেপ নিয়েছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগসহ সকল শাখা ও উপশাখায় পর্যাপ্ত মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড গ্লভস সরবরাহ করা হয়েছে এবং শিগগিরই পিপিই-ও সরবরাহ করা হবে। পাশাপাশি জরুরী প্রয়োজনে ব্যাংকে আসা গ্রহকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্যও সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও, কোভিড-১৯ বা করোনাভাইরাস আক্রান্তদের সহায়তায় কোভিড-১৯ নামে একটি ফান্ড গঠন করেছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। এই ফান্ড গঠনের জন্য এনআরবিসি ব্যাংকের পরিচালকরা ৪৫ লাখ টাকা এবং প্রত্যেক কর্মী তাদের একদিনের বেতনের সমপরিমাণ টাকা প্রদান করবেন। সমাজের স্বহৃদয়বান ব্যাক্তিরাও এনআরবিসি ব্যাংকের যেকোন শাখা/উপশাখায় ‘ঈঙঠওউ-১৯ (ঈঙজঙঘঅঠওজটঝ) ঋটঘউ গঅঘঅএঊগঊঘঞ অঈঈঙটঘঞ’ শীর্ষক একাউন্ট নম্বর: ০১০১ ৩৬০০০০০০১৪৮-এ এই ফান্ডে অর্থ প্রদান করতে পারবেন। ফান্ডের সমুদ্বয় টাকা জনস্বার্থে স্বচ্ছতার ভিত্তিতে খরচ করা হবে এবং খরচের খাতসমূহের হালনাগাদ বিস্তারিত তথ্য ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। পরবর্তীতে এই ফান্ডের অব্যবহৃত অর্থ (যদি থাকে) জনকল্যাণকর কাজে ব্যয় করা হবে। সর্বোপরি, কোরোনাভাইরাস প্রতিরোধে এনআরবিসি ব্যাংক একটি বিশেষ টাস্কফোর্স গঠন করেছে।

প্রসঙ্গত, বাংলাদেশের ব্যাংকের নির্দেশনানুযায়ী এনআরবিসি ব্যাংক করোনাভাইরাস প্রতিরোধে এবং কর্মীদের সুরক্ষায় এরই মধ্যে তাদের দুইভাগে ভাগ হয়ে দুই শিফটে কাজ করার নির্দেশ দিয়েছ এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যাংকিং সেবা দিতে কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া গ্রাহকদেরকে ইন্টারনেট ব্যাংকিং অথবা ‘এনআরবিসি প্লানেট অ্যাপ’ ব্যবহার করে ঘরে বসেই ব্যাংকিং করার পরামর্শ দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন