Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

করোনাভাইরাসের কারণে সংক্ষিপ্তাকারে পালিত হচ্ছে পাকিস্তান দিবস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ৫:৪৬ পিএম

পাকিস্তানের সব প্রদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় স্বল্প পরিসরে পালিত হচ্ছে দিবসটি। ২৩ মার্চ পাকিস্তান দিবস ঘিরে আয়োজিত সব অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে এবং কুচকাওয়াজ স্থগিত করা হয়েছে।-ডন উর্দু, ডেইলি পাকিস্তান
সোমবার থেকে ৮০ বছর পূর্বে ১৯৪০ সালের ২৩ মার্চ লাহোরের মন্টপার্কে মুসলিম লীগের সভায় পাকিস্তান দিবস পালনের ঐতিহাসিক এই প্রস্তাবটি পাস হয়। প্রস্তাবটির প্রারম্ভিক খসড়া তৈরি করেন তৎকালীন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী সিকান্দার হায়াত খান এবং প্রস্তাবটি উপাস্থাপন করেন শেরে-ই-বাংলা এ. কে. ফজলুক হক।
প্রতিবছর ২৩ মার্চ পাকিস্তান দিবস উদযাপনে পাকিস্তানে সরকারী পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সঙ্গে সঙ্গে এদিনে পাকিস্তানে সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়, যেটি পাকিস্তানিদের নিকট বিশেষ তাৎপর্য বহন করে।
এদিকে পাকিস্তানে সব প্রদেশে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। আজ সোমবার সকাল পর্যন্ত দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে ৭৯৯ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের এবং সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ৬ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ